সাতক্ষীরায়-১ আসনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায়-১ আসনে ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
ডিসেম্বর ২, ২০১৮ কলারোয়া তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে সাতক্ষীরার-১ (তালা-কলারোয়া) আসনে মনোনয়নপত্র দাখিলকারী ১৪ জন প্রার্থীর মধ্যে বাছাইয়ে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার সাতক্ষীরা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল তার কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ তথ্য জানান।
মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে সাতক্ষীরা-১ আসনে দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের বিএম নজরুল ইসলাম, ঋণ খেলাপি হওয়ায় আওয়ামী লীগের বিশজিত সাধু, মনোনয়নপত্রে তথ্য অসম্পূর্ণ থাকায় ন্যাপের মো. হায়দার আলী, ১ শতাংশ ভোটারের সমর্থনপত্র না থাকায় স্বতন্ত্র প্রার্থী এস এম মুজিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম ইসলাম।
প্রার্থী হিসেবে টিকে রইলো তারা হলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত বর্তমান এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, ২৩ দলীয় জোট তথা জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী বিএনপি নেতা হাবিবুল ইসলাম হাবিব, তাঁর সহধর্মীনি অ্যাডভোকেট শাহানারা পারভীন বকুল, সাবেক এমপি আওয়ামীলীগ নেতা প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সৈয়দ দিদার বখত, জাসদ মনোনীত প্রার্থী ওবায়দুস সুলতান বাবলু, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত প্রার্থী এফএম আসাদুল হক, বাম গণতান্ত্রিক জোটের কমরেড আজিজুর রহমান ও বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির আবদুর রশিদ।
উল্লেখ্য, তালা ও কলারোয়া উপজেলার ২৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত সাতক্ষীরা-১ আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২২হাজার ৮৯৮জন। তাদের মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ১০ হাজার ৭০০ ও নারী ভোটার দুই লাখ ১২হাজার ১৮৩ জন। এবারের নির্বাচনে তালা উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১১হাজার ৩৫৫জন ও নারী ভোটার বেড়েছে ১০হাজার ২৯০জন। কলারোয়া উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১০হাজার ৮৭২ জন ও নারী ভোটার বেড়েছে ১০হাজার ৩০৮ জন।
এদিকে, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামি ৫ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে নির্বাচন কমিশনের সচিব বরাবর ৭সেট সংশ্লিষ্ট কাগজপত্রসহ আবেদন দাখিল করতে পারবেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।
##