সাতক্ষীরায় ১ কোটি ৬১ লাখ ২০ হাজার টাকা মূল্যের স্বর্ণের বারসহ এক চোরাকারবারী আটক


274 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ১ কোটি ৬১ লাখ ২০ হাজার টাকা মূল্যের স্বর্ণের বারসহ এক চোরাকারবারী আটক
ডিসেম্বর ১, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

ভারতে পাচারের সময় সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ১ কেজি ৮৫৭ গ্রাম ওজনের ১৬ পিচ স্বর্ণের বারসহ এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার সন্ধ্যায় কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সীমান্তের হরিদাস ঠাকুর আশ্রমের সামনে পাাকা রাস্তার উপর থেকে তাকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারের মূল্য ১ কোটি ৬১ লাখ ২০ হাজার ২০০ টাকা। এ সময় জব্দ করা হয় তার ব্যবহৃত একটি ইজিবাইক।
আটককৃত স্বর্ণ চোরাকারবারীর নাম অহিদুজ্জামান (৩৫)। সে কলারোয়া উপজেলার কেড়াগাছি গ্রামের শেখ আব্দুল হামিদের পুত্র।

বিজিবি জানায়, স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি কাকডাঙ্গা বিওপির টহল কমান্ডার নায়েক সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে বিজিবির একটি টহল দল সীমান্তের মেইন পিলার ১৩ ও সাবপিলার ৩-এস আর হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কাকডাঙ্গা সীমান্তের হরিদাস ঠাকুর আশ্রমের সামনে পাাকা রাস্তার উপর অভিযান চালায়। এ সময় সেখান থেকে স্বর্ণ চোরাকারবারী অহিদুজ্জামানকে তার ব্যবহৃত ইজিবাইকসহ আটক করা হয়। পরে তার ইজিবাইকে তল্লাশী চালিয়ে একটি প্যাকেটে রক্ষিত ১৬ পিচ স্বর্নের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৮৫৭ গ্রাম। বিজিবি আরো জানায়, জব্দকৃত স্বর্ণসহ ইজিবাইকের সর্বমোট মূল্য ১ কোটি ৬১ লাখ ২০ হাজার ২০০ টাকা।
সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আল মাহমুদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক চোরাকারবারীকে কলারোয়া থানায় সোপর্দ এবং স্বর্ণেরবার গুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।।

#