সাতক্ষীরায় ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি


131 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি
আগস্ট ২১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আলোচনা সভা ও দোয়া

আসাদুজ্জামান ::

২০০৪ সালের ২১শে আগষ্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞলি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের আয়োজনে শুক্রবার সকাল ১০ টায় শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার উক্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে বর্বরোচিত গ্রেনেড হামলার তাৎপর্য তুলে ধরে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ নজরুল ইসলাম।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, জেলা মহিলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাড. ফরিদা আক্তার বানু, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জ্যোৎ¯œা আরা, আগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান প্রমুখ।
এমপি রবি এ সময় বলেন, আজ রক্তাক্ত বিভীষিকাময় ২১ আগস্ট। বাংলাদেশের ইতিহাসে আজ একটি নৃশংসতম হত্যাযজ্ঞের ভয়াল দিন। নারকীয় সন্ত্রাসী হামলার আজ ১৬বছর। ২০০৪ সালের এই দিনে বিএনপি-জামায়াত জোট সরকার বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশে বর্বরতম গ্রেনেড হামলা চালায়। সে দিনের সেই হামলায় আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীরা দলের সভাপতি জননেত্রী শেখ হাসিনাকে রক্ষা করলেও গ্রেনেডের আঘাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ মোট ২৩ জন নেতাকর্মী প্রাণ হারান এবং শহীদ হন। এ জন্য ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন।
বর্বরোচিত এই গ্রেনেড হামলায় নিহত শহীদদের রুহের মাগফিরাত কামনা করে এ সময় দোয়া ও মোনাজাত করা হয়।

#