সাতক্ষীরায় ২৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত


271 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ২৮ জন ডেঙ্গু রোগী সনাক্ত
আগস্ট ১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

১৪ জন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন

আসাদুজ্জামান ::

সাতক্ষীরা জেলায় আজ পর্যন্ত ২৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে বলে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৪ জন হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। সাতক্ষীরা সদর হাসপাতাল, মেডিকেল কলেজ, কলারোয়া স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারী একটি হাসপাতালে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ১৪ জন রোগী ভর্তি রয়েছেন। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন ডাক্তাররা। এসব রোগীর অধিকাংশই ঢাকায় ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে সাতক্ষীরায় ফিরে এসেছেন।
এদিকে, ডেঙ্গু প্রতিরোধে ইতিমধ্যে প্রশাসনের পক্ষ থেকে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালনসহ নানা জনসচেতনতামূলক প্রচারাভিযান শুরু করা হয়েছে। সাতক্ষীরা সদর হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু কর্ণার নামে একটি মেডিকেল ক্যাম্প।
অপরদিকে, সাতক্ষীরা জেলায় এ পর্যন্ত ২৮ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হওয়ায় আতঙ্কিত সাধারন মানুষ।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন জানান, সদর হাসপাতালে বর্তমানে ৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। আরও ১৩ জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন এবং একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।
মেডিকেল কলেজ হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, সেখানে ৪ জন রোগী ভর্তি আছেন। ।
আক্রান্তরা হলেন, মাধবকাটির মো. হাবিবুল ইসলাম দীপু, দেবহাটার কলেজ ছাত্র মেহেদি হাসান ও থানাঘাটার শামীম নাহিদ, মাধবকাটির আবদুর রাকিব, পারুলিয়ার মো. রোকনুজ্জামান, সখিপুরের মো. শরিফুল ইসলাম, দরগাহপুরের হামিদুল ইসলাম, কলারোয়ার হঠাৎগঞ্জ গ্রামের শাকিলা পারভিন ও তালার আটারই গ্রামের সাবরিনা দীবাসহ ১৪ জন। সিভিল সার্জন আরও জানান, আক্রান্তরা এখন আশংকামুক্ত। ##