সাতক্ষীরায় ২ দিনব্যাপী তথ্যমেলার উদ্বোধন


260 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ২ দিনব্যাপী তথ্যমেলার উদ্বোধন
ডিসেম্বর ৮, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
‘দুর্নীতি মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী, জানবো জানাবো-দুর্নীতি রুখবো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় দুই দিনব্যাপী তথ্যমেলা ২০১৫ শুরু হয়েছে।

এ উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটির যৌথ আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস ও সনাকের অংশগ্রহনে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে মেলা প্রাঙ্গনে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালিতে উপস্থিত ছিলেন- জিয়াউদ্দীন আহমেদ, মোজাম্মেল হোসেন, প্রভাষক অলিউর রহমান, মঈনুর রহমান মঈন, আবদুর রহমানসহ জেলা প্রশাসন ও সনাক সাতক্ষীরার কর্মকর্তাবৃন্দ।
আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক কল্যাণ ব্যানার্জী। মেলায় ২০০৯ সালে তথ্য অধিকার আইন সম্পর্কে একটি মাল্টিমিডিয়া ভিত্তিক প্রেজেন্টেশন উপস্থাপন করেন টিআইবির প্রোগ্রাম ম্যানেজার রাজশ কুমার অধিকারী।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সনাক সদস্য প্রভাষক অলিউর রহমান।
আয়োজকদের সূত্রে জানা গেছে, ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণয়ন করে সরকার। অথচ অধিকাংশ সাধারণ মানুষেরই এ আইন সম্পর্কে সঠিক ধারণা নেই। শুধুমাত্র জানার সীমাবদ্ধতার কারণেই অনেকেই নানাভাবে হয়রানির শিকার হন। আর এ কারণেই প্রতি বছর জনগণকে তথ্য অধিকার আইন সম্পর্কে সচেতন করার জন্য আয়োজন করা হয় তথ্যমেলার। তথ্য মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের ২০টি  স্টল অংশ নিয়েছে।