সাতক্ষীরায় ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী


463 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী
জানুয়ারি ২৮, ২০১৬ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : ‘টেকসই উন্নয়নে চাই প্রযুক্তি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিসের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরুণ কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। এ সময় তিনি বলেন, ‘বিজ্ঞান মানুষকে সুজনশীল করে তোলে বর্তমান তরুণ প্রজন্মকে বিজ্ঞান মনোষ্ক করে গড়ে তুলতে হবে ।
ডিজিটাল বাংলাদেশ এখন স্বপ্ন নয়, বাস্তব। ডিজিটাল বাংলাদেশের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পর প্রত্যন্ত গ্রামাঞ্চলের মানুষকে ডিজিটাল সেবা দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষ অসম্ভবকে সম্ভব করে তুলছে। শিক্ষকরাই পারে শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তিগত জ্ঞান বৃদ্ধি করে দেশকে আরও এগিয়ে নিতে।’
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সাতক্ষীরা সরকারি পলিটেকনিক স্কুল ও কলেজের অধ্যক্ষ মোদাচ্ছের আলী। এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন, সরকারি বালিকা উচ্চ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সামিমা ইসমত আরা, শিক্ষক ও সাংবাদিক এম ঈদুজ্জামান ইদ্রিস, নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক গাজী সহ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভাশেষে মেলায় অংশ নেওয়া ৫১টি স্টলকে শুভেচ্ছা পুরস্কার ও শ্রেষ্ঠ স্টল এবং বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন রসুল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আবুল বাশার পল্টু।