সাতক্ষীরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন


352 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
মে ১৬, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

‘উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ৩৮ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৭ এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকালে জেলা প্রশাসন, জেলা শিক্ষা অফিস ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর ঢাকার আয়োজনে

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

এসময় তিনি বলেন, ‘আজকের শিশুদের ছোট ছোট আবিষ্কার আগামীতে বড় ধরনের আবিষ্কারে সহায়তা করতে পারবে। আমি আশা করব সাতক্ষীরার শিক্ষার্থীরা নতুন নতুন আবিষ্কারে মনোযোগী হবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মো. ফরিদুল ইসলাম, সাবেক জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সহকারি জেলা শিক্ষা অফিসার (চঃ দাঃ) অলোক কুমার তরফদার, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা নবজীবন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ শেখ রফিকুল ইসলাম, নবজীবনের প্রধান শিক্ষক আব্দুল হান্নান মোল্যাসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

উদ্বোধন শেষে অতিথিরা বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নানা ধরনের সৃষ্টি করা প্রযুক্তির স্টলগুলো পরিদর্শন করেন।
##