সাতক্ষীরায় ৩৯টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ২১ হাজার ৭৩ জন


116 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ৩৯টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ২১ হাজার ৭৩ জন
ডিসেম্বর ২, ২০২১ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমান পরীক্ষা। করোনার কারণে পরীক্ষা পিছিয়েছে ৮ মাস। কমানো হয়েছে বিষয়, সময় ও নম্বর। হবে না আবশ্যিক ও চতুর্থ বিষয়ের পরীক্ষা। সারাদেশে একযোগে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা উপলক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা শিক্ষা বিভাগ। এ বছর সাতক্ষীরা জেলায় ৩৯টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছে ২১হাজার ৭৩জন শিক্ষার্থী। কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষার্থী, অভিভাবক ও পরীক্ষাসংশ্লিষ্ট সবাইকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। প্রতিটি বিষয়ে পরীক্ষা হয়েছে সংক্ষিপ্ত সিলেবাসে দেড় ঘন্টা।

এবার এ পরীক্ষায় ৩৯টি কেন্দ্রে অংশ নিয়েছে ২১ হাজার ৭৩জন শিক্ষার্থী। এর মধ্যে এইচএসসি পরীক্ষা দিয়েছে ১৪হাজার ৩১১ জন। বিজনেসে ৮টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ৪ হাজার ৭১৩জন, ভোকেশনালে ১টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ১৩৯ জন, আলিমে ৭টি কেন্দ্রে পরীক্ষা দিয়েছে ১হাজার ৯১০জন। সর্বমোট পরিক্ষায় বসেছে ২১হাজার ৭৩জন শিক্ষার্থী।

জেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন বলেন, পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার্থীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। কেন্দ্র গুলোতে আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ থাকবে।