সাতক্ষীরায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা


461 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা
জুন ৩, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতক্ষীরা জেলায় এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। বৃহস্পতিবার (৩ জুন) দুপুর ১২টায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার (৫ জুন) সকাল ৬টা থেকে জেলাব্যাপী সাত দিনের লকডাউন কার্যকর করা হবে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় উপস্থিত ছিলেন- সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা ৩৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদসহ সংশ্লিষ্টরা।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব, সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত ভয়েস অব সাতক্ষীরাকে বলেন, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় শনিবার (৫ জুন) থেকে সাত দিন জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

এর আগে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের হার কমাতে ২৫ মে (মঙ্গলবার) থেকে চাঁপাইনবাবগঞ্জে ৭ দিনের কঠোর লকডাউন শেষে মঙ্গলবার (১ জুন) রাত ১২টা থেকে কঠোর লকডাউনের মেয়াদ বাড়ানো হয়।

৪ জুন থেকে খুলনা মহানগরীর তিনটি থানা এলাকায় এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়। এ সময় খুলনা সদর, সোনাডাঙ্গা এবং খালিশপুর থানা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ব্যতীত অন্য সকল দোকানপাট বন্ধ থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহীতে জোনভিত্তিক লকডাউন না হলেও জনসাধারণের চলাচল ও গণজমায়েতে কড়াকড়ি আরোপ করেছে রাজশাহী জেলা প্রশাসন। সন্ধ্যা ৭টা থেকে রাজশাহী নগর ও জেলার সকল ধরনের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল বন্ধ থাকবে।

করোনা সংক্রমণ বৃদ্ধি ও সীমান্ত উপজেলা হওয়ায় কক্সবাজারের টেকনাফ-উখিয়ায় ছয় দিনের লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। মঙ্গলবার (১ জুন) সকাল থেকে এ লকডাউন কার্যকর হয়েছে।

#