সাতক্ষীরায় ৮টি গ্রামে ঈদুল আযহা পালিত


224 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ৮টি গ্রামে ঈদুল আযহা পালিত
আগস্ট ১১, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

রাহাত রাজা :
সৌদি আরবের সাথে মিল রেখে সাতক্ষীরার কয়েটি স্থানে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সদর উপজেলার বাউখোলায় ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয় সকাল সাড়ে সাতটায়। নামাজে ইমামতি করেন মাওলানা মহব্বত আলী। ঈদেও এই জামায়াতে সাতক্ষীরার বাউখোলা, সাতানি, ভাদড়া, নলতা, খুলনার ডুমুরিয়া ও পাইকগাছাসহ ৮ গ্রামের শতাধিক মানুষ নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা পশু কোরবানি দিয়ে ঈদ উদযাপন করে।

####

সৌদির সঙ্গে মিল রেখে লক্ষ্মীপুরের ১১ গ্রামে ঈদ উদযাপন

লক্ষ্মীপুরে ১১টি গ্রামে রোববার পবিত্র ঈদুল আযহা উদযাপন করা হচ্ছে। সৌদি আরবের সঙ্গেমিল রেখে প্রতিবছরের মত জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, দক্ষিণপাড়া ও রায়পুর উপজেলার কলাকোপা, সদর উপজেলার বশিকপুর, পূর্বপাঁচ পাড়া, মহাদেবপুর গ্রামসহ ১১টি গ্রামে ঈদুল আযহা উদযাপিত হচ্ছে।
সকাল সাড়ে ১০টায় জেলার রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও বাজারের তালিমুন কোরান নুরানী মাদ্রাসা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এছাড়াও এসব গ্রামের প্রায় সহস্রাধিক মুসল্লি পৃথক পৃথক ভাবে বিভিন্ন সময়ে স্ব-স্ব ঈদ গাঁ মাঠে ঈদের নামাজ আদায় করেন।

রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও বাজারের দক্ষিণ-পূর্ব নোয়াগাঁও ঈদগাহ ময়দানে খতিব মাওলানা আমিনুল ইসলাম জানান, মাওলানা ইসহাকের (রাঃ) অনুসারী হিসেবে এসব এলাকার মানুষ গত ৩৯ বছর যাবত পবিত্র ভূমি মক্কা ও মদিনার সঙ্গে সঙ্গতি রেখে ঈদসহ সব ধর্মীয় উৎসব পালন করে আসছে।