সাতক্ষীরা অনলাইন শপের উদ্যোক্তা জাহানারা শিল্পীর উদ্যোক্তা হওয়ার গল্প


194 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা অনলাইন শপের উদ্যোক্তা জাহানারা শিল্পীর উদ্যোক্তা হওয়ার গল্প
মে ৬, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

খুব সাধারণ একটা গল্প! তবে সাধারণনের মাঝে একটি জিনিস অসাধারণ আছে আর তা হলো মানুষ মনে করে অনলাইনে যারা ব্যবসা করেন তারা নিতান্তই ঠেকায় পড়ে এই পথে নেমেছেন। তাদের ধারণা ভুল প্রামাণিত করতেই যেন এই ধরনের চরিত্রের রুপায়ন। একান্তই ভালোলাগা আর কিছু করার তাড়না থেকেই মেয়েটির উদ্যোক্তা হওয়ার

পথচলা শুরু।

আসুন গল্পটা শুনি –

ইচ্ছা ছিল নিজে কিছু করার, কিন্তু করি, করব, করছি এই করে আর কিছু করা হয়ে ওঠেনি। গত বছর করোনা মহামারীর ওই অলস সময়টা মেয়েটির কাছে আশীর্বাদ হয়ে দেখা দিলো।

গত বছর লকডাউনের সময় অন্য অনেকের মতো হোম মেড খাবার নিয়ে মেয়েটির উদ্যোক্তা জীবন শুরু। সাথে ছিলো মেয়েটির ফুফাতো বোন।

সে বললো ” তুইও তো ভালো রান্না করিস আর আমিও এখন রান্না করছি। চল আমরা ব্যবসা শুরু করি। যদিও প্রথমে দুই জন মিলে শুরু করেছিলেন কিন্তু কিছু দিন পর মেয়েটির বোন সংসার নিয়ে ব্যস্ত হয়ে পড়ে, তাই মেয়েটি একাই সব করে আসছে।

প্রথমে পুডিং দিয়ে শুরু তারপর যুক্ত হলো কাস্টার্ড, পিৎজা, পাস্তা, পাটিশাপটা, সরু পিঠা, ফ্রেস ফ্রাই ইত্যাদি। বর্তমানে মেয়েটি হোম মেড খাবার এর পাশাপাশি কাজ করছে নকশি কাঁথা, কুশিকাটার নেক, হিজাব পিন, কানের দুল, হাতের রিং, কোরআন শরীফের কভার, কুশন কভার,ম্যাট, রানার নিয়ে।

এই পথচলায় তেমন কোনো বাধার সম্মুখীন মেয়েটিকে হতে হয়নি। পরিশ্রম, লেগে থাকার মানসিকতা আর সততা দিয়ে মিয়েটি আজ একজন সফল উদ্যোক্তা।

“সাতক্ষীরা অনলাইন শপ” – গ্রুপের সাথে মেয়েটির পথচলা শুরু ২০ই আগষ্ট ২০২০ ইং তারিখে।

নিজের কর্মনিষ্টা আর যোগ্যতায় মেয়েটি আজ “সাতক্ষীরা অনলাইন শপ”- গ্রুপের একজন সম্মানিত মডারেটর।

জাহানারা বলেন সমাজের বুকে নিজের একটা পরিচয় সৃষ্টি করতে হবে। শুধুমাত্র এই তাড়না থেকেই আমার উদ্যোক্তা হিসাবে আত্নপ্রকাশ। তিনি সমাজের অন্যান্য বেকার মেয়েদের উদ্যোক্তা হিসাবে আত্নপ্রকাশ করে সমাজের বুকে মাথা উচুঁ করে বাঁচার আহ্বান জানান। তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন সাতক্ষীরা অনলাইন শপ গ্রুপে যোগদান করে কেউ উদ্যোক্তা হিসাবে কাজ করতে চাইলে তিনি সাধ্যমত চেষ্টা করবেন।

মেয়েটির নাম – জাহানারা শিল্পী

ফেইসবুক পেইজ — সাতরঙের বুনন

লিখেছেনঃ সাতক্ষীরা অনলাইন শপের উদ্যোক্তা নার্গিস সুলতানা

নার্গিসের পেজের নামঃ লিপির আয়োজন

কৃতজ্ঞতায়ঃ

শেখ ইমরান হোসেন

এডমিনঃ Satkhira Online Shop Group

পরিচালকঃ সাতক্ষীরা অনলাইন শপ