সাতক্ষীরা আ’লীগে তীব্র অসন্তোস : পাল্টাপাল্টি বহিস্কারের দাবীতে সংবাদ সম্মেলন


434 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা আ’লীগে তীব্র অসন্তোস : পাল্টাপাল্টি বহিস্কারের দাবীতে সংবাদ সম্মেলন
জানুয়ারি ৩, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক  :
সাতক্ষীরা ও কলারোয়ায় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থীরা পরাজিত হওয়ায় দলের মধ্যে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে। দলীয় প্রতীক নৌকা নিয়ে পরাজিত দুই মেয়র প্রার্থী সংবাদ সম্মেলন করে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দুই উপজেলা আওয়ামী লীগের সভাপতি, পৌর আ’লীগের সভাপতির বহিস্কার দাবী করেছে।

এদিকে, রোববার সাতক্ষীরা প্রেসক্লাবের পৌর আওয়ামী লীগের সভাপতি সংবাদ সম্মেলন করে নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থীর বিপক্ষে সংবাদ সম্মেলন করেছে।

সূত্র জানায়, ৩০ ডিসেম্বর সাতক্ষীরার দুটি পৌরসভায় নির্বাচন হয়। নির্বাচনে সাতক্ষীরা পৌরসভায় আ’লীগের দলীয় মনোনয়ন নিয়ে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন ও কলারোয়া পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু বিপুল ভোটে পরাজিত হন। নির্বাচনের পরের দিন সাতক্ষীরা প্রেসক্লাবে মেয়র প্রার্থী সাহাদাৎ হোসেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুনছুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা শাখার সভাপতি এস এম শওকত হোসেন ও পৌর শাখার সভাপতি মোহাম্মদ আবু সায়ীদের বিরুদ্ধে নৌকার বিপক্ষে অবস্থান করে বলে অভিযোগ করেন। এ সময় কয়েকজনের বিরুদ্ধে জাপা ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেওয়ার অভিযোগ করে।

অন্যদিকে নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে সাতক্ষীরার কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপনের বহিষ্কার দাবি করেছেন সদ্য সম্পন্ন পৌর নির্বাচনের পরাজিত দলীয় প্রার্থী আমিনুল ইসলাম লাল্টু। শনিবার রাত সাড়ে ৭টার দিকে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু এই দাবি জানান।

তবে এ সব অভিযোগ অস্বীকার করে রোববার সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে দাবী করেন, শাহাদাতের অভিযোগ সঠিক নয়। সাহাদাৎ হোসেন ব্যক্তি কারনে পরাজিত হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।