সাতক্ষীরা কালীগঞ্জের নলতায় নবরাগ সাংস্কৃতিক একাডেমির যাত্রা শুরু


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা কালীগঞ্জের নলতায় নবরাগ সাংস্কৃতিক একাডেমির যাত্রা শুরু
ফেব্রুয়ারি ৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

Nalta  picture- 5 janu..সোহরাব হোসেন সবুজ, নলতা: সাতক্ষীরার কালীগঞ্জের নলতায় নবরাগ সাংস্কৃতিক একাডেমির শিক্ষা কার্যক্রমের মধ্য দিয়ে সংগঠনটির আগামী দিনের পথ চলার যাত্রা শুরু হয়েছে। সপ্তাহে বৃহঃবার ছবি অংকন ও গতকাল শুক্রবার বিকাল থেকে সংগীত ও নৃত্য বিভাগে সাতক্ষীরা ও খুলনার সিনিয়র শিক্ষক দ্বারা এ কার্যক্রম শুরু হয়।

অস্থায়ী কার্যালয় হিসাবে নলতা ইউনিয়ন পরিষদে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রথম দিন ছাত্রছাত্রীরা সাংস্কৃতিক শিক্ষা গ্রহন করে। সাংবাদিক সোহরাব হোসেন সবুজের পরিচালনায় এ সংগঠন থেকে প্রাতিষ্ঠানিকভাবে সাংস্কৃতিক শিক্ষা লাভ করে নতুন প্রজন্ম অনেক দূর এগিয়ে যাবে বলে সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ সুধীজনরা বিশ্বাস করেন।

বাংলাদেশ বেতার খুলনার প্রধান সংগীত প্রযোজন ওস্তাদ অপূর্ব রায় সংগীতসহ বিভিন্ন প্রকার বাদ্যযন্ত্র, সাতক্ষীরার আব্দুস সবুর অংকন বিষয়ে এবং নাচে বাংলাদেশ চাম্পিয়ন সাতক্ষীরার রাণী ও নাহিদা পারভীন পান্না নৃত্য বিষয়ে শিক্ষা দান করবেন। একাডেমির উদ্বোধনী ক্লাসে এসময় উপস্থিত ছিলেন শিক্ষক অপূর্ব রায়, পরিচালক সোহরাব হোসেন সবুজ, রাণী, মজনুল হক, শাহিনুর রহমান, সুদর্শন বিশ্বাস, অনন্যা, মুবাশিরা, সুনিলসহ ছাত্রছাত্রীবৃন্দ। শিক্ষা গ্রহণের ক্ষেত্রে আগ্রহী ছাত্রছাত্রীরা এখন থেকে প্রতি সপ্তাহে ভর্তি হতে পারবে বলে কর্তৃপক্ষ জানান।