সাতক্ষীরা ক্রীড়া সংস্থার নির্বাচন : ক্লাব ঐক্য পরিষদের ২১ দফা ইশতেহার ঘোষণা


448 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা ক্রীড়া সংস্থার নির্বাচন : ক্লাব ঐক্য পরিষদের ২১ দফা ইশতেহার ঘোষণা
অক্টোবর ২৫, ২০১৬ খেলা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শাহিদুর রহমান ও মহিউদ্দীন সবুজ :
আগামী ২৯ অক্টোবর সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন-২০১৬। নির্বাচনকে সামনে রেখে ক্রীড়াঙ্গনের ইতিবাচক পরিবর্তনের মধ্যদিয়ে যুব সমাজকে মাঠে ফেরানোর প্রত্যয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জেলা সম্মিলিত ক্লাব ঐক্য পরিষদ।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সম্মিলিত ক্লাব ঐক্য পরিষদ তাদের ২১ দফা ইশতেহার ঘোষণা করে।

এ সময় ইশতেহার পাঠ করেন সম্মিলিত ক্লাব ঐক্য পরিষদ মনোনীত সাধারণ সম্পাদক প্রার্থী এ.কে.এম আনিছুর রহমান।
img_20161025_11591
ইশতেহারে বলা হয়, দীর্ঘদিন সাতক্ষীরার ক্রীড়াঙ্গনে স্থবিরতা বিরাজ করছে। মাঠে খেলাধুলা নেই বললেই চলে। জাতীয় পর্যায় থেকে অর্থ ও নিদের্শনা অনুযায়ী কিছু খেলাধুলা ছাড়া স্থানীয় উদ্যোগ প্রায় অনুপস্থিত। যথাযথ পৃষ্ঠপোষকতার অভাবে ক্লাবগুলোর কার্যক্রমও ঝিমিয়ে পড়েছে। ফলে আমাদের যুব সমাজ বিপদগামী হচ্ছে। আকৃষ্ট হচ্ছে মাদক ও জঙ্গিবাদে।

এ অবস্থা থেকে উত্তরণে নির্বাচনে সম্মিলিত ক্লাব ঐক্য পরিষদ বিজয়ী হলে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থাকে দুনীতিমুক্ত, স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠানে পরিণত করা, ভিশন ২০২১ কে সামনে রেখে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার ওয়েব পোর্টাল নির্মাণ করে সকল কর্মকা-ের সর্বশেষ তথ্য প্রচার, গঠনতন্ত্র মোতাবেক নিয়মিত কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের সভা আয়োজন এবং প্রত্যেক সভায় আয়-ব্যয়ের হিসাব উত্থাপন ও অনুমোদন করা হবে।

এছাড়া খেলাধুলার প্রতিটি বিভাগের জন্য উপ-কমিটি গঠন, ক্রয় পলিসি তৈরী করে গাইডলাইন অনুযায়ী মালামাল ক্রয়, প্রতি বছর অভ্যন্তরীণ অডিট সম্পন্ন করে জনসম্মুখে প্রকাশ, খেলোয়াড়দের শারীরিক সক্ষমতা তৈরীতে জিমনেশিয়াম নির্মাণের পদক্ষেপ গ্রহণ, খেলাধুলার সব ইভেন্টে উপজেলা পর্যায় থেকে খেলোয়াড় বাছাই করে জেলা দল গঠন, প্রতিভা অন্বেষণ ও উপযুক্ত প্রশিক্ষণের জন্য প্রত্যেক উপজেলায় বেসরকারি উদ্যোগে ক্রীড়া একাডেমি গঠন ও উপজেলা পর্যায়ে খেলাধুলার সব ইভেন্টে প্রতিযোগিতা আয়োজন করার ঘোষণা দেওয়া হয়।

ইশতেহারে আরও বলা হয়, খেলোয়াড় তৈরীতে ক্লাবগুলোকে সাধ্যমত সহায়তা করে সৌম্য, মোস্তাফিজ, রবিউল, সাবিনাদের মত প্রতিভা অন্বেষণের সব উদ্যোগ নেওয়া হবে। জেলা প্রশাসক ও পুলিশ সুপার কাপ ফুটবল টুর্নামেন্ট ও অন্যান্য টুর্নামেন্টগুলো আরও জাকজমকপূর্ণ করতে জেলা ফুটবল এ্যাসোসিয়েশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে। ক্লাবগুলোকে খেলাধুলার প্রয়োজনীয় সরঞ্জাম প্রদান করা হবে। সাতক্ষীরা স্টেডিয়ামের অবকাঠামোগত উন্নয়নে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে। রেফারিজ এ্যাসোসিয়েশন ও ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরারার্স এ্যাসোসিয়েশনের জন্য রুম বরাদ্দ দেওয়া হবে। দুস্থ ক্রীড়াবিদদের সহায়তার জন্য জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রাপ্ত বরাদ্দ ও স্থানীয়ভাবে ফান্ড গঠন করা হবে। প্রাক্তন ক্রীড়াবিদদের নামের তালিকা তৈরী করে ক্রীড়া সংস্থায় সংরক্ষণ এবং তাদের যথাযথ সম্মানের ব্যবস্থা করা হবে। সাতক্ষীরা স্টেডিয়ামে কোন ইভেন্ট যাতে দর্শকবিহীন না হয় সে ব্যাপারে কার্যকর পদক্ষেপ নেওয়া হবে। দর্শকদের মাঠে টানতে প্রত্যেকটি ইভেন্টে ব্যাপক প্রচারসহ অন্যান্য কার্যক্রম চালানো হবে। জেলার যে কোন এলাকায় স্থানীয় ক্লাব, সংঘসহ উদ্যমী যুবকদের খেলাধুলা সংক্রান্ত যে কোন উদ্যোগে প্রয়োজনীয় পৃষ্ঠপোষকতা প্রদান করা হবে।

20161025_13363

সংবাদ সম্মেলনে সর্বোপরি জেলার জনসাধারণকে খেলাধুলার প্রতি আকৃষ্ট করার জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণের প্রত্যয় ব্যক্ত করা হয়।

সংবাদ সম্মেলনে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন-২০১৬-এ সম্মিলিত ক্লাব ঐক্য পরিষদ মনোনীত সহ-সভাপতি প্রার্থী আশরাফুজ্জামান আশু, মেহেদী হাসান, মুজিবর রহমান, কবীর উদ্দীন আহমেদ,  অতিরিক্ত সাধারণ সম্পাদক প্রার্থী, আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, যুগ্ম সম্পাদক প্রার্থী আহম্মদ আলী সরদার ও শেখ আব্দুল কাদের, কোষাধ্যক্ষ শাহ আলম হাসান শানু এবং নির্বাহী সদস্য প্রার্থী সৈয়দ হায়দার আলী তোতা, কাজী কামরুজ্জামান, রুহুল আমিন, আ.ম আক্তারুজ্জামান মুকুল, হাবিবুর রহমান হবি, মনিরুল ইসলাম, আব্দুল মান্নান, ইকবাল কবির খান বাপ্পী, মির্জা মনিরুজ্জামান কাকন, ইদ্রিস আলী, শেখ রফিকুর রহমান লাল্টু, হাফিজুর রহমান খান বিটু, মীর তাজুল ইসলাম রিপন, মো. কবিরুজ্জামান রুবেল, স ম সেলিম রেজা, সৈয়দ জয়নুল আবেদীন জসি, কাজী সেতারা জামান ও ফারহা দীবা খান সাথীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২৯ অক্টোবর অনুষ্ঠিতব্য নির্বাচনে ১০৩জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। ##