সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফের নামে মামলা


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফের নামে মামলা
নভেম্বর ১৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

রাষ্ট্র পক্ষের আইনজীবি অতিরিক্ত পাবলিক প্রসিকউটর (এপিপি) নিয়োগের নামে তিন আইনজীবীর কাছ থেকে দু’ লাখ ১০ হাজার টাকা প্রতারণার মাধ্যমে নেয়ার অভিযোগে সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড.আব্দুল লতিফের নামে মামলা দায়ের হয়েছে। জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাড. মোঃ সাহেদুজ্জামান সাহেদ বাদি হয়ে বুধবার মুখ্য বিচারিক হাকিম আদালতে এ মামলাটি দায়ের করেন। বিচারক মোঃ হুমায়ুন কবীর তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে নির্দেশ দিয়েছেন।
মামলার বিবরণে জানা যায়, আইনমন্ত্রণালয় ও স্থানীয় সাংসদকে ম্যানেজ করে নিয়োগপত্র আনার জন্য সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ গত বছরের ২০ সেপ্টেম্বর আইনজীবী সমিতির সদস্য অ্যাড. সাহেদুজ্জামান, অ্যাড. রাজীব রায় চৌধুরী সঞ্জয় ও অ্যাড. আব্দুল্লাহ আল মামুনের কাছ থেকে মাথা পিছু ৭০ হাজার টাকা করে নেন। টাকা নেওয়ার সময় এক মাসের মধ্যে নিয়োগপত্র এনে দেওয়ার কথা বললেও দীর্ঘ এক বছর পেরিয়ে গেলেও কথা রাখতে পারেননি আব্দুল লতিফ। একপর্যায়ে গত ২৪ সেপ্টেম্বর নিজের অফিসের সামনে আব্দুর রউফ খোকন ও রাহাত হাসান রনির উপস্থিতিতে তারা টাকা ফেরৎ চাইলে টাকা দিতে পারবেন না বলে তাদের হাঁকিয়ে দেন আব্দুল লতিফ।
মামলার বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী এড. ওসমান গণি।
তবে, জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ সম্প্রতি শহীদ মিনারের পাদদেশে এক প্রতিবাদ সমাবেশে বলেন, একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে অহেতুক সম্মান নষ্ট করছেন।
প্রসঙ্গত ঃ এর আগে ৮৪ হাজার টাকা ধার নিয়ে পরিশোধ না করে বা জমি লিখে না দেওয়ায় পিপি আব্দুল লতিফের বিরুদ্ধে তার গ্রাম সদর উপজেলার দক্ষিণ কামারবায়সার মোঃ নজরুল ইসলাম বাদি হয়ে গত ০৯ নভেম্বর আদালতে প্রতারণার মামলা করেন। বিচারক মামলাটির তদন্তভার পিবিআই এর উপর ন্যস্ত করেন। এ ছাড়াও প্রতারনার মাধ্যমে দু’ লাখ টাকা নেয়ার অভিযোগে একই গ্রামের আকবর আলী মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির সভাপতির কাছে অভিযোগ করেছেন। এছাড়া পিপি এ্যাড.আব্দুল লতিফের বিরুদ্ধে শিক্ষাসনদ জালিয়াতি, সরকারি আইন কর্মকর্তা নিয়োগের নামে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম দূর্নিতীর প্রতিবাদে বেশ কিছুদিন ধরে বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসুচি পালন করেছেন জেলা আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে আইনজীবিদের একটি গ্রুপ।