সাতক্ষীরা জেলায় এসএসসি পরীক্ষার্থী ২৬ হাজার ৪৮৭ জন


229 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলায় এসএসসি পরীক্ষার্থী ২৬ হাজার ৪৮৭ জন
সেপ্টেম্বর ১৫, ২০২২ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

বন্যার কারণে স্থগিত হওয়া চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে।

গত ১৯ জুন থেকে এই পরীক্ষা অনুষ্ঠানের কথা থাকলেও সিলেট বিভাগসহ ময়মনসিংহ অঞ্চল ও উত্তরাঞ্চলের কিছু জেলাতে বন্যার কারণে বানভাসি মানুষদের কথা বিবেচনা করে পরীক্ষা স্থগিত করা হয়েছিল। এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে ১১টা থেকে শুরু হবে।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় ৪৬ টি কেন্দ্রে দাখিল এবং এসএসসি (ভকেশনাল) পরীক্ষায় ২৬ হাজার ৪৮৭জন জন পরীক্ষার্থী অংশ নেবে।

এরমধ্যে এসএসসিতে ২৭টি কেন্দ্রে ১৯ হাজার ৩৯৮জন শিক্ষার্থী, দাখিলে ১২টি কেন্দ্রে ৬ হাজার ৭৮জন শিক্ষার্থী, এসএসসি ভকেশনালে ১ হাজার ৪৩১জন শিক্ষার্থী।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন এসএসসি ও সমমানের পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকাল ১১টা থেকে পরীক্ষা শুরু হবে।

কলারোয়ার খোরদো এসএসসি পরীক্ষা কেদ্রে ৯টি বিদ্যালয়ের পরীক্ষার্থী ৪০৯ জন

এম আইউব হোসেন, খোরদো (কলারোয়া): আজ ১৫ সেপ্টম্বর কলারোয়া উপজেলার যুগিখালী মমতাজ আহম্মেদ মাধ্যমিক বিদ্যালয় কামারালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়, খোরদো বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়, ছলিমপুর একে খান মাধ্যমিক বিদ্যালয়, পানিকাউরিয়া মাধ্যমিক বিদ্যালয়, খোরদো সালেহা হক বালিকা বিদ্যালয়, দেয়াড়া মাধ্যমিক বিদ্যালয়, সাকদাহ বালিকা বিদ্যালয় ও মনিরামপুর উপজেলার কেসমত চাকলা মাধ্যমিক বিদ্যালয়সহ ৯টি বিদ্যালয়ের ৪০৯ জন এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নির্ধারিত সময়ে পরীক্ষা শুরু করা হবে বলে জানা গেছে।

আশাশুনিতে এবছর এসএসসিতে ২৮৯৭, দাখিল ১০৫৫ ও ভোকেশনাল ৭২জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে

আশাশুনি ব্যুরো: আশাশুনিতে এবছর মোট এসএসসি ২৮৯৭, দাখিল ১০৫৫ ও ভোকেশনাল ৭২জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। মাধ্যমিক অফিস সূত্রে জানাগেছে, উপজেলার মোট এসএসসি পরীক্ষার্থীর মধ্যে আশাশুনি সরকারি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ছাত্র ১৬১ ও ছাত্রী ১১৬ মোট ২৭৭ জন, আশাশুনি সরকারি কলেজ কেন্দ্রে ছাত্র ১৩৭ ও ছাত্রী ১৪৪ মোট ২৮১ জন, বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল কেন্দ্রে ছাত্র ২৬১ ও ছাত্রী ২৭০ মোট ৫৩১ জন, বুধহাটা কাওছারিয়া মাদ্রাসা কেন্দ্রে ছাত্র ১৯০ ও ছাত্রী ১৭৪ মোট ৩৬৪ জন, দরগাহপুর কলেজিয়েট স্কুল কেন্দ্রে ছাত্র ১৪২ ও ছাত্রী ১৪০ মোট ১৮২ জন, দরগাহপুর আলিম মাদ্রাসা কেন্দ্রে ছাত্র ১৬৮ ও ছাত্রী ১২৫ মোট ২৯৩ জন, বড়দল কলেজিয়েট স্কুল কেন্দ্রে ছাত্র ১৩৩ ও ছাত্রী ১১৬ মোট ২৪৯জন, বড়দল বালিকা বিদ্যালয় কেন্দ্রে ছাত্র ৯২ ও ছাত্রী ৬৮ মোট ১৬০ জন, বিছট নিউ মডেল স্কুল কেন্দ্রে ছাত্র ১০৯ ও ছাত্রী ১০৮ মোট ২১৭ জন, আনুলিয়া পাইনিয়ার বালিকা কেন্দ্রে ছাত্র ১৫১ ও ছাত্রী ৯২ মোট ২৪৩জন। উপজেলায় মোট ১০ কেন্দ্রে ছাত্র ১৫৪৪ ও ছাত্রী ১৩৫০ মোট এসএসসি পরীক্ষার্থী ২৮৯৭জন।

অপরদিকে দাখিল পরীক্ষার্থী আশাশুনি আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ছাত্র ৩৫৯ ও ছাত্রী ৩৩০ মোট ৬৮৯জন ও গুনাকরকাটি খাইরিয়া আজিজিয়া মাদ্রাসা কেন্দ্রে ছাত্র ২৪০ ও ছাত্রী ১২৬ মোট ৩৬৬জন উপজেলায় ২ কেন্দ্রে দাখিল পরীক্ষার্থী ছাত্র ৫৯৯ ও ছাত্রী ৪৫৬ মোট ১০৫৫ জন। ভোকেশনাল শুধুমাত্র আশাশুনি সরকারি কলেজ কেন্দ্রে ছাত্র ৫০ ও ছাত্রী ২২ মোট ৭২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। শান্তিপূর্ণভাবে পরীক্ষা গ্রহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ্যে ইউএনও ইয়ানুর রহমান ও থানা অফিসার ইনচার্জ মোমিনুল ইসলাম পিপিএম’র নেতৃত্বে প্রয়োজনীয় অফিসার ও পুলিশ মোতায়েন করা হয়েছে বলে সংশিশ্লষ্ট মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।