সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে


898 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে
এপ্রিল ৪, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শেখ আরিফুল ইসলাম আশা ::
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বহুল প্রতিক্ষীত নির্বাচন দীর্ঘ দেড়মাস পর অবশেষে আজ মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে। পরপর তিনটি নির্বাচন কমিশন বাতিলের পর হাইকোর্ট ও বাংলাদেশ বার-কাউন্সিলের নির্দেশনা অনুযায়ী গঠিত চতুর্থ নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে আইনজীবি সমিতির নিজস্ব কার্যালয়ে আজ সকাল ৮টা থেকে এ ভোট গ্রহন শুরু হয়। বিরতিহীন ভাবে ভোট গ্রহন চলবে বিকাল ৪টা পর্যন্ত। উক্ত নির্বাচনে ৪৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আগামী এক বছরের জন্য কার্যনির্বাহী পরিষদের ১১টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এবারের এ নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. শেখ আব্দুস সাত্তার (১), এড. এম শাহ আলম, এড মোঃ খোদা বক্স ও এড. এসএম ইয়ারুল হক। সহ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, এড.এ.কিউ.এম কুদরত-ই-মজিদ, এড. মো. নওশের আলী ও এড. শেখ মিজানুর রহমান। সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. ওসমান গনি, এড.এস.এম আব্দুল বারি (২) ও এড. মোস্তফা কামাল আহম্মদ। যুগ্ম সম্পাদক পদে প্রতিদ্বদ্বিতা করছেন, এড. মো. জাহাঙ্গীর কবির ও এড. মো. মোস্তাক আহম্মদ। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. মোজাম্মেল হক, এড. মোস্তফা জামান, এড. শাহাদত হোসেন (৩) ও এড. মোল্লা মো. আব্দুস সোবহান মুকুল। সহ সম্পাদক লাইব্রেরী পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. রফিকুল ইসলাম (৩) ও এড. আ.ক.ম শামসুদ্দোহা (খোকন)। সহ সম্পাদক ক্রীড়া ও সংস্কৃতি পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. জামাল উদ্দিন, এড. স.ম মোমতাজুল রহমান মামুন ও এড.মোঃ সালাউদ্দীন (২)। সহ সম্পাদিকা মহিলা পদে এড. নাদিরা পারভীন (বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত)। সদস্যের তিনটি পদে প্রতিদ্বন্দিতা করছেন, এড. আল্লামা ফুয়াদ হাবিব, এড. জাহাঙ্গীর আলম, এড. এ.কে.এম তৌহিদুর রহমান শাহিন, এড. শফিকুল ইসলাম (৩), এড. সাহেদুজ্জামান (সাহেদ), এড. সহিদুজ্জামান ও এড. সুনিল কুমার ঘোষ।
উক্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন, এড. আলহাজ মো. আব্দুর রউফ (১) এবং সহকারি নির্বাচন কমিশনার হিসাবে দায়িত্ব পালন করছেন, এড. তারক কুমার মিত্র, এড. আনিছুর কাদির, এড. জহুরুল হক ও এড. কামরুন্নাহার ছবি।
উল্লেখ্য, চলতি বছরের গত ১৬ ফেব্রুয়ারী আইনজীবী সমিতির নির্বাচন হওয়ার কথা থাকলেও গঠনতন্ত্র সংশোধন সহ বিভিন্ন বিষয় নিয়ে দ্বন্দে জড়িয়ে পড়েন সমিতির বর্তমান সভাপতি এড. মো. আব্দুল মজিদ ও সাধারন সম্পাদক এড. মো. তোজাম্মেল হোসেন তোজাম। ফলে পর পর তিনটি নির্বাচন কমিশন গঠনের পর তফসিল ঘোষনা করেও কোন নির্বাচন কমিশনই নির্বাচন অনুষ্ঠান করতে পারেননি। যে কারনে শেষ পর্যন্ত বিষয়টি হাইকোট পর্যন্ত গড়ায়। সর্বশেষ হাইকোটের নির্দেশনা অনুযায়ী এবং আইনজীবীদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ বার কাউন্সিলের নির্দেশ মোতাবেক তলবী সভা করে গঠন করা হয় চতুর্থ নির্বাচন কমিশন। উক্ত নির্বাচন কমিশনের অধীনে আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৮৭২ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির কাঙ্খিত সেই নির্বাচন। ##