সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন : সভাপতি শাহ্ আলম, সম্পাদক ওসমান গণি


1029 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন : সভাপতি শাহ্ আলম, সম্পাদক ওসমান গণি
এপ্রিল ৪, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আলতাফ হোসেন বাবু/ নাজমুল হক ::
সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে এড. শাহ আলম সভাপতি ও এড. ওসমান গণি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে। মঙ্গলবার দিনভর ভোট গ্রহনের পরে রাতে জেলা আইনজীবী সমিতির ভবনে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। সুষ্ঠু শান্তিপূণ নির্বাচনের মাধ্যমে আইনজীবী সমিতির সকল অচলাবস্থার নিরসন হয়েছে বলে একাধিক আইনজীবী জানান।

সূত্র জানায়, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনের ভোট গ্রহণ শান্তিপূর্নভাবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। ভোটে মোট ভোটার সংখ্যা ছিল ৪৭১। এর মধ্যে ভোটাধিকার প্রদান করেন ৪৩৯ জন আইনজীবী। সমিতির নির্বাহী কমিটির ১১টি পদে ৩২ জন প্রার্থী প্রতিদ্বীন্দ্বিতা করছেন।

নির্বাচনে সভাপতি পদে এড. শাহ আলম (২৩৭) ভোট ও এড. ওসমান গণি (২৭৩), ভোট পেয়ে নির্বাচিত হন। সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক এড. শেখ আব্দুস ছাত্তার (১৮৮), এড. খোদাবক্স (৭), এড. ইয়ারুল হক (২) ভোট পান।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দীকারী এড. মোস্তফা কামাল উদ্দিন (১২২) ও এড. এস,এম, আব্দুল বারী (৩৮) ভোট পান।

অন্যদিকে, সহ সভাপতি পদে এড. এ কিউ এম কুদরতী মজিদ পান (২৭৯), প্রতিদ্বিন্দী প্রার্থী এড. নওশের আলী (৮৩), এড. শেখ মিজানুর রহমান (৬৩) ভোট পান। যুগ্ম সম্পাদক পদে এড. জাহাঙ্গীর কবীর (২৯০) ভোট পেয়ে নির্বাচিত হন তার প্রতিদ্বিন্দী প্রার্থী এড. মোস্তাক আহমেদ (১৩৭) ভোট পান। কোষাধ্যক্ষ্য পদে এড. মোস্তাফা জামান (১৬৩), প্রতিদ্বিন্দী প্রার্থী এড. মোল্লা আব্দুস সোবহান মুকুল (১৩০) ভোট পান।

সহ সম্পাদক লাইব্রেরী পদে এড. রফিকুল ইসলাম (২৫৩), প্রতিদ্বীন্দি প্রার্থী এড. শামসুজ্জোহা খোকন (১৭০) ভোট পান। সহ সম্পাদক ক্রীড়া পদে এড. সালাউদ্দীন (১৫৫) ভোট পেয়ে নির্র্বাচিত হন, প্রতিদ্বিন্দী প্রার্থী এড. মো. জামাল উদ্দীন (১৪৭) ভোট পান।

অন্যদিকে সহ সম্পাদক (মহিলা) পদে এড. নাদিরা পারভীন বিনা প্রতিদ্বীন্দ্বিতায় নির্বাচিত হন। নির্বাহী সদস্য পদে, এড. শফিকুল ইসলাম (২০৬), এড. শাহেদুজ্জামান শাহেদ (১৯৪) ও এড. সাঈদুজ্জামান জিকু (১৫৯) ভোট পেয়ে নির্বাচিত হন।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন হয়। প্রধান নির্বাচন কমিশনার সাবেক সভাপতি এড. মোঃ আব্দুর রউফ। সহকারী নির্বাচন কমিশনার এড. তারক কুমার মিত্র, এড. আনিসুর কাদির ময়না, এড. জহুরুল হক, এড. কামরুন্নাহার ছবি।

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন প্রতি বছরের ন্যায় খুবই জাকজমকপূর্নভাবে প্রশাসনের সার্বিক সহযোগীতায় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরার সুযোগ্য জেলা ও দায়রা জজ জোয়ার্দ্দার মোঃ আমিরুল ইসলাম এর নেতৃত্বে জজশীপ ও জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেসির বিচারকবৃন্দ সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন পর্যাবেক্ষনে যান।

প্রসঙ্গত, চলতি বছরের শুরুতে সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম ও সভাপতি এড. আবদুল মজিদ আইনজীবী সমিতির পাল্টা নির্বাচন কমিশন গঠন করেন। ফলে ২০১৩ সালের গঠনতন্ত্র পাশাপাশি ২০১৭ সালের নতুন গঠনতন্ত্র নিয়ে বিরোধ দেখা দেয়।

গত ৮ ফেব্রুয়ারি আইনজীবী সমিতির ঐক্য ধরে রাখা ও ভাবমুর্তি উজ্জ্বল করার জন্য আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মজিদ (২) এর আহবানে সিনিয়র আইনজীবী ও সাবেক জিপি, পিপি এবং সাবেক সভাপতিদের অমন্ত্রন জানিয়ে আনুষ্ঠানিক সভায় সর্বসম্মত সিদ্ধান্ত্রক্রমে ইতিপূর্বে

সভাপতি মনোনিত নির্বাচন কমিশন ও সাধারণ সম্পাদক মনোনিত দুটি নির্বাচন কমিশন বাতিল করা হয় এবং নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়। পরে হাইকোর্টে রিট করলে বাংলাদেশ বার কাউন্সিলের পরামর্শে সার্বজনীন নির্বাচন কমিশন গঠন করে। আর তাদের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হলো।

##