সাতক্ষীরা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত: আগষ্ট মাসে মামলার সংখ্যা ৩০৩ টি


358 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত: আগষ্ট মাসে মামলার সংখ্যা ৩০৩ টি
সেপ্টেম্বর ২২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
সাতক্ষীরা জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি আগস্ট মাসে অবনতি হয়েছে। এ মাসে বিভিন্ন ঘটনায় জেলার ৮ থানায় ৩০৩টি মামলা দায়ের করা হয়েছে। পুলিশের মাদক বিরোধী অভিযান জোরদার করায় ৭০টি মামলা হয়েছে। নারী নির্যাতনে মামলা হয়েছে ২৮টি। অন্যদিকে বিভিন্ন কারণে জেলায় ৭৫টি ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১১৫ টি মামলায় অর্থদন্ডসহ ২৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসকের মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভায় এসব তথ্য তুলে ধরা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহম্মেদ, সাতক্ষীরা-৩৮ বর্ডার গার্ড বাংলাদেশ এর ভারপ্রাপ্ত অধিনায়ক নজির আহমেদ বকশী, অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাদছছের হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আনোয়ার সাঈদ, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু অহমেদ, পৌরসভার মেয়র এম এ জলিল প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এফ এম এহতেশামুল হক।

আইন শৃঙ্খলা বিষয়ক সভা সূত্র জানায়, জেলায় জুলাই মাসের তুলনায় আগষ্ট মাসে অপরাধ বেড়েছে। পুলিশের তৎপরতায় বড় ধরণের কোন সহিংস ঘটনা না ঘটলেও মামলা হয়েছে ৩০৩টি। এর মধ্যে ধর্ষণের অভিযোগে ৯টি, নারী নির্যাতনের অভিযোগে ২৮টি, চুরির অভিযোগে ৭টি, চোরাচালানের অভিযোগে ৪৬টি, মাদকের অভিযোগে ৭০টি মামলা উল্লেখযোগ্য।

সূত্র আরো জানায়, পুলিশ ও বিজিবি মাদকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে।

জেলায় এ দুই বাহিনীর তৎপরতায় সদর থানায় ৭টি, কলারোয়া থানায় ২২টি, পাটকেলঘাটা থানায় ২টি, দেবহাটা থানায় ২৬টি, আশাশুনি থানায় ৫টি, কালিগঞ্জ থানায় ৩টি এবং শ্যামনগর থানায় ৪টি মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে জেলায় নারী নির্যাতন বেড়েছে। গত জুলাই মাসে নারী নির্যাতনের অভিযোগে ২৪ টি মামলা হলেও আগষ্ট মাসে জেলায় ২৮টি মামলা রেকর্ড করা হয়েছে।

সূত্র আরো জানায়, বাল্য বিবাহ প্রতিরোধ, ভেজাল খাদ্য নিয়ন্ত্রন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে জেলা আগষ্ট মাসে ৭৫টি ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। পরিচালিত অভিযানে ১১৫ টি মামলায় ১৫৬টি দন্ড প্রদান করা হয়। এ সময় ২৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড করা হয়। এ সময় ২ লাখ ৬৬ হাজার ৬০ টাকা জরিমানা আদায় করা হয়।