সাতক্ষীরা জেলা আ’লীগের আবারো সভাপতি মুনসুর,সম্পাদক নজরুল


1959 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা আ’লীগের আবারো সভাপতি মুনসুর,সম্পাদক নজরুল
ডিসেম্বর ১২, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আ.লীগে অনুপ্রবেশকারীদের রুখতে একাত্তরের মতো সাড়ে তিন হাত বাঁশের লাঠি হাতে নিয়ে আবারও যুদ্ধ করতে হবে : আব্দুর রহমান

॥ আসাদুজ্জামান ॥

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে উক্ত কাউন্সিলের আয়োজন করা হয়। কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সভাপতি হিসেবে পুন:রায় বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ এবং সাধারন সম্পাদক হিসেবে মো: নজরুল ইসলামের নাম ঘোষনা করা হয়।

এর আগে সকালে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ’র সভাপতিত্বে সম্মেলনে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। কাউন্সিল অধিবেশনের প্রধান অতিথি এ সময় বলেন, রাজনীতি ও রাজনৈতিক নেতৃত্বের গুনগত পরিবর্তন আনতে শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশব্যাপী শুদ্ধি অভিযান শুরু করেছে। বিশ্বের মধ্যে এক নম্বর সৎ প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা আজ সারাদুনিয়া ব্যাপী পরিচিতি পেয়েছে। আমাদের নেত্রী সৎ বিধায় আর কারো দুর্নীতি করার সুযোগ নেই। দলেরমধ্যে কোন দুর্নীতিবাজের জায়গা নেই উল্লেখ করে তিনি আরো বলেন, কোন দুর্নীতিবাজ, অনুপ্রবেশকারীকে আওয়ামী লীগে ঢুকতে দেয়া হবে না। অনুপ্রবেশকারীদেরকে রুখতে প্রয়োজনে একাত্তরের মতো সাড়ে তিন হাত বাঁশের লাঠি হাতে নিয়ে আবারও যুদ্ধ করতে হবে। তিনি বিএনপির সমালোচনা করে বলেন, এতিমদের টাকা আত্মসাৎ মামলায় বেগম খালেদা জিয়া আজ কারাগারে। আদালতের বিচারক যদি তাকে জামিনে মুক্তিদেয় তাতে আমরা খুশি হবো। আর যদি জামিনে মুক্তি না দেয় তাহলে এটাকে পুঁজি করে দেশব্যাপী অরাজগতা সৃষ্টি করলে তার দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। এজন্য তিনি আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মীকে প্রস্তুত থাকার জন্য বলেন।

কাইন্সিল অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য এস.এম কামাল হোসেন, এ্যাড. আমিরুল আলম মিলন, মারুফা আক্তার পপি প্রমুখ। সম্মেলনে বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার। এসময় বাংলাদেশ আওয়ামী লীগ ও অংগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুন:রায় বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদকে সভাপতি ও মো: নজরুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে নাম ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। একই সাথে আগামী ১৫ দিনের মধ্যে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানোর জন্য সভাপতি ও সাধারণ সম্পাদককে তিনি নির্দেশ প্রদান করেন। সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পর উপস্থিত নেতা-কর্মীরা করতালি দিয়ে তা সমর্থন করেন।

#