সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে যুদ্ধাপরাধী মামলার আসামী প্রার্থী !


543 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে যুদ্ধাপরাধী মামলার আসামী প্রার্থী !
অক্টোবর ২৫, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে একজন মানবতাবিরোধী অপরাধীর অংশগ্রহণ নিয়ে ক্রীড়াঙ্গনে হৈ-চৈ শুরু হয়েছে।

জানা গেছে, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে নির্বাহী সদস্য পদে ক্রীড়া ও স্টেডিয়াম উন্নয়ন পরিষদ মনোনীত প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন মো. রইচউদ্দীন সরদার। তিনি একজন চিহ্নিত রাজাকার। তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা রয়েছে। ট্রাইব্যুনালের সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক খান পিপিএম মামলাটি তদন্ত করছেন। গত ২৭ সেপ্টেম্বর রইচউদ্দীন সরদার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজিরাও দিয়েছেন। তার মামলা সংক্রান্ত নোটিশের স্মারক নং ১৬৫৮।

14680565_574231119426784_2840026274191279110_n

এ ব্যাপারে রইচউদ্দীনের সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া না গেলেও তার মেয়ে নাছরিন আক্তার মোবাইলে বলেন, হ্যা আব্বুর বিরুদ্ধে একটি মামলা রয়েছে। আব্বু গত মাসে ঢাকায় গিয়ে মামলায় হাজিরা দিয়ে এসেছেন।

এদিকে, এ খবর ফাঁস হয়ে যাওয়ায় ক্রীড়াঙ্গনে রীতিমত হৈ-চৈ শুরু হয়েছে। সকলেই বলতে শুরু করেছেন দেশে যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলাকালে একজন রাজাকারের প্রকাশ্যে নির্বাচনে অংশগ্রহণ সকলকে বিস্মিত করেছে।

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের শীর্ষ নেতারা দু’ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহম্মেদ যে প্যানেলে জোরালো সমর্থন দিয়েছেন সেই প্যানেলেই চিহ্নিত রাজাকার রইচউদ্দিন সরদার প্রার্থী হয়েছেন। একই প্যানেলে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা ফিরোজ আহম্মেদ ও সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সায়ীদসহ আওয়ামী লীগের একাধিক নেতা-কর্মী এবং একজন বীর মুক্তিযোদ্ধা প্রার্থী হয়েছেন। এনিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।