সাতক্ষীরা জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভা


319 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভা
জানুয়ারি ১৪, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
তুন বছরে, নানা আয়োজনে সাতক্ষীরা জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার রাতে সাতক্ষীরা জেলা শহরের কামালনগরস্থ তুফান কনভেনশন সেন্টার সজ্জিত হয়েছে নতুন সাঝে। জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির বার্ষিক সাধারণ সভার শুরুতে স্বগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা। এসময় তিনি বলেন, ‘জাতীয় অর্থনীতিতে সম্মৃদ্ধি অর্জন করেছে সাতক্ষীরা জেলা। চিংড়ী পোনা রপ্তানির ক্ষেত্রে এ জেলা থেকে ১০ হাজার কোটি টাকা সরকারকে রাজস্ব দিয়ে থাকে। এ সেক্টরকে আরো সম্মৃদ্ধিশালী করতে হলে চিংড়ী ব্যবসায়ীদের সৎ ও সততার সাথে ব্যবসা করতে হবে। চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতি সাতক্ষীরা জেলা দেশের অর্থনীতির ক্ষেত্রে রোল মডেল হিসেবে কাজ করবে। এই শিল্পকে আরো এগিয়ে নিতে সমিতির নেতৃবৃন্দ কে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান তিনি।’
সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে জেলার বিভিন্ন সরকারি কর্মকর্তা ও সুধীজন উপস্থিত ছিলেন। সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ ঘোষ, জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির উপদেষ্টা আব্দুল আজিজ, সহ সভাপতি মোকাদ্দেস খান চৌধুরী মিন্টু, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, কাউন্সিলর শফিকুল আলম বাবু প্রমুখ। এছাড়া বক্তব্য রাখেন জেলা চিংড়ী পোনা ব্যবসায়ী সমিতির আলহাজ্ব মোঃ মনিরুল ইসলাম, আলহাজ্ব মোঃ ইব্রহিম, চঞ্চল প্রমুখ।
সভায় সংগঠনের ইংরেজি ৩১ ডিসেম্বর ১৪ থেকে ১৪ জানুয়ারি ১৬ পর্যন্ত আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করা হয়। এতে মোট আয় ৪লক্ষ ৭৯ হাজার ২শ ৬৩ টাকা এবং মোট ব্যায় ৪লক্ষ ৭৯ হাজার ২শ ৬৩ টাকা দেখানো হয়েছে। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সদস্য মুজিবুর রহমান।