সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভা


155 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভা
জুলাই ৪, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বাধ সংস্কার ও সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা নিরসনের দাবী

আগামী ১১ জুলাই নাগরিক সংলাপ আহবান

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় প্রলয়ংকারী ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বাঁধ সংস্কার ও সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা নিরসনের দাবী জানানো হয়েছে। এ ব্যাপারে আগামী ১১ জুলাই ২০২০ খ্রীঃ শনিবার সকাল ১০ টায় সাতক্ষীরায় সামাজিক দুরুত্ব বজায় রেখে নাগরিক সংলাপ আহবান করা হয়েছে।
আজ ৪ জুলাই ২০২০ ইং বেলা ১১ টায় দৈনিক পত্রদূত অফিসে স্বাস্থ্য বিধি অনুসরণ করে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সদস্য প্রফেসর আব্দুল হামিদ।
সভায় ঘূর্ণিঝড় আম্পানের পর গত ৪৫ দিনেও আশাশুনির শ্রীউলা ও প্রতাপনগর ইউনিয়নের ভাঙ্গন এলাকায় বেড়িবাঁধ নির্মাণ না হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। একইসাথে জোয়ার-ভাটার মধ্যে বসবাসরত হাজার হাজার মানুষের কষ্ট লাঘবে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করা হয়।
সভায় সাতক্ষীরা পৌরসভার বিভিন্ন এলাকায় চিংড়ি চাষসহ বিভিন্ন কারণে পানি নিষ্কাশনের পথ বন্ধ হয়ে যাওয়ায় নাগরিকদের সীমাহীন দুর্ভোগের কথা উল্লেখ করে অবিলম্বে তা সমাধানের দাবী জানানো হয়। সভায় নাগরিক কমিটির নেতৃবৃন্দের আম্পান দুর্গত শ্যামনগর ও আশাশুনি উপজেলা এবং সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা কবলিত এলাকা পরিদর্শনের অভিজ্ঞতা নিয়ে আলোচনা করা হয়।
সভায় বক্তব্য রাখেন সুধাংশু শেখর সরকার, এড. শেখ আজাদ হোসেন বেলাল, লায়লা পারভীন সেজঁতি, আব্দুল বারী, মরিয়ম মান্নান, গাজী শাহজাহান সিরাজ, কমরেড আবুল হোসেন, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, এড. মুনির উদ্দিন, আলী নুর খান বাবলু, আব্দুর জব্বার, আব্দুর রহমান, শেখ সিদ্দিকুর রহমান, ওবায়দুস সুলতান বাবলু, প্রভাষক এম ইদ্রিশ আলী, আল মাহামুদ পলাশ, অধ্যাপক তপন কুমার শীল, আসাদুজ্জামান লাভলু ও আবুল কালাম আজাদ।

প্রেস বিজ্ঞপ্তি