সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় উপকূলীয় অঞ্চলকে দুর্যোগ প্রবন এলাকা ঘোষণা দাবী


267 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সভায় উপকূলীয় অঞ্চলকে দুর্যোগ প্রবন এলাকা ঘোষণা দাবী
মে ২২, ২০২১ দুুর্যোগ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর ক্ষয়ক্ষতি হ্রাসে সাতক্ষীরা জেলার সাধারণ মানুষকে সময়মত ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে যাওয়া এবং জান-মালের ক্ষয়ক্ষতি হ্রাসে সবধরণের প্রস্তুতি গ্রহণের আহবান জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। শনিবার বেলা ১১টায় সংগঠনের এক সভায় এ আহবান জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম।
সভায় প্রাকৃতিক দুর্যোগ কবলিত উপকূলীয় অঞ্চলকে দুর্যোগ প্রবন এলাকা ঘোষণা, এলাকার উন্নয়নে পৃথক উপকূলীয় বোর্ড গঠন ও আগামী জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দের দাবী জানানো হয়। এছাড়া সাতক্ষীরা জেলার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন ও সাতক্ষীরা বিশ্ববিদ্যালয় স্থাপনে আগামী বাজেটেই বিশেষ বরাদ্দ রাখার আহবান জানানো হয়।
সভায় সাংবাদিক রোজিনা ইসলামের গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন প্রবীন শিক্ষাবিদ প্রফেসর আব্দুল হামিদ, বাসদ নেতা এড. শেখ আজাদ হোসেন বেলাল ও নিত্যানন্দ সরকার, জেলা জাসদের সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, জেলা বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিশ আলী, বিশিষ্ঠ আওয়ামী লীগ নেতা শেখ হারুণ অর রশিদ, জেলা গণফোরামের সাধারণ সম্পাদক আলী নুর খান বাবলু, স্বদেশ পরিচালক মাধব চন্দ্র দত্ত, উত্তরণের এড. মুনির উদ্দিন, সুশীলনের জিএম মনিরুজ্জামান, নারী নেত্রী ফরিদা আক্তার বিউটি, সাংবাদিক ইয়ারব হোসেন, আসাদুজ্জামান লাভলু, মোঃ মোতাসিম বিল্লাহ, আশরাফ সরদার, এড. আবুল কালাম আজাদ প্রমুখ।

কমরেড় আবুল হোসেনের রোগমুক্তি কামনা:
জেলা নাগরিক কমিটির অন্যতম নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট পাটির জেলা সভাপতি কমরেড আবুল হোসেন গুরুতর অসুস্থ্য অবস্থায় তার নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন। সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির পক্ষ থেকে তার আশু রোগমুক্তি কামনা করেছেন কমিটির নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি