সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ১০ দফা দ্রুত বাস্তবায়নের দাবী


446 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির ১০ দফা দ্রুত বাস্তবায়নের দাবী
এপ্রিল ৭, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের দু পাশে বাইপাস সড়কের সংযোগ এবং ট্রাক টার্মিনাল নির্মাণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে। নেতৃবৃন্দ এ ধরনের জগা-খিচুড়ির উন্নয়ন প্রকল্প সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার পরিবেশ নষ্ট করবে বলে অভিমত ব্যক্ত করেন এবং অবিলম্বে বাইপাস সড়ক আলিপুর চেকপোস্ট পরযন্ত সম্প্রসারণ এবং ট্রাক টার্মিনাল অন্যত্রে সরিয়ে নেওয়ার দাবি জানান। শুক্রবার বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাব হলরুমে কমিটির সিনিয়র সদস্য অধ্যক্ষ আব্দুল হামিদের সভাপত্বিতে অনুষ্ঠিত সভায় এই দাবি জানান হয়। সবায় সাতক্ষীরা রেল লাইন নির্মাণ, পাবিলিক বিশ্ববিদ্যালয় স্থাপন, সুন্দরবনকে ঘিরে পর্যটন, জলাদ্ধতা নিরসনে নদী-খাল খনন ও জোয়ার-ভাটা চালু, ভুমিহীন ও মৎসজীবিদের মধ্যে খাস জমি বরাদ্দ এবং দ্রুত জেলার ক্ষতিগ্রস্থ রাস্তাঘাট সংস্কারের দাবি জানান হয়। সভায় জেলার ৮০হাজার রিক্সা ভ্যান, নসিমন, করিমন, ইঞ্জিন ভ্যান, ভটভটি চালকদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে উচ্ছেদ বন্ধ করার দাবি জানান হয়।
সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটরি সদস্য সচিব আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাধরণ সম্পাদক মো: আবÍুল বারী, নাগরিক কমিটির সদস্য এড. আজাদ হোসেন বেলাল, অধ্যক্ষ আশেক ই-এলাহী, শুধাংশু শেখর সরকার, এড. ফামিমুল হক কিসলু, সাংবাদিক এম কামরুজ্জামান, ওবায়দুস সুলতান বাবলু, মোল্যা রফিকুল ইসলাম, নিত্যনন্দ সরকার, আবুল হোসেন, মোবাশ্বেরুল হক জোতী, মিজানুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্টানটি পরিচালনা করেন, জেলা নাগরিক কমিটির যুগ্ন সদস্য সচিব আলিনূর খান বাবুল।

—————————————-
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আশু ১০ দফা :

—————————————-

১। সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে শিক্ষার পরিবেশ বিঘœকারী বাবপিাস সড়কের সংযোগ ও পশ্চিম পাশে ট্রাক টার্মিনাল নির্মান বন্ধ করতে হবে। বাইপাস সড়ক আলিপুর চেকপোষ্ট পর্যনাত সম্প্রসারন করতে হবে। ট্রাক টার্মিনাল সরাতে হবে।
২। নাভারন হতে মুন্সিগঞ্জ পর্যন্ত রেললাইন নির্মান করতে হবে। ৩। সাতক্ষীরা পাবলিক বিশ্ব বিদ্যালয় স্থাপন করতে হবে।
৪। ভোমরা স্থল বন্দরকে পূনাঙ্গ করন এবং সকল পন্য আমদানী-রফতানীর অনুমতি দিতে হবে।
৫। সুন্দরবনকে ঘিরে পর্যটন শিল্পের বিকাশে কার্যকর পদক্ষপ নিতে হবে।
৬। জেলার জলাবদ্ধতা নিরসনে নদী খাল খনন ও জোয়ার ভাটা চালু করতে হবে।
৭। দ্রুত জেলার রাস্তাঘাট সংস্কার ও পূর্ননির্মান করতে হবে।
৮। র্ভমিহীন ও মৎস্য জীবীদের মধ্যে খাসজমি ও জলমহল বন্দবস্ত দিতে হবে।
৯। বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে জেলার ৮০ হাজার মানষের কর্মসংস্থারের ইঞ্জিন ভ্যান, ভটভটি চালকদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে উচ্ছেদ বন্ধ করা যাবে না।

১০। অবিলম্বে সাতক্ষীরা মেডিপকেল কলেজকে পূনাঙ্গভাবে চাল করার সকল প্রতিবন্ধকতা নিরসন করতে হবে।

প্রেস বিজ্ঞপ্তি