সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে কে কোন প্রতীক পেলেন


410 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে কে কোন প্রতীক পেলেন
সেপ্টেম্বর ২৭, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সাতক্ষীরা জেলা পরিষদে দুই চেয়ারম্যানসহ ৩৭ প্রার্থীর অনুকূলে প্রতীক বরাদ্দ

ডেস্ক রিপোর্ট ::

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ২জন, ৩টি সংরক্ষিত নারী ওয়ার্ডে সদস্যা পদে ১০জন ও ৭টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ২৫জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। সোমবার জেলা প্রশাসক ও রিটানিং কর্মকর্তা মোহম্মদ হুমায়ুন কবির প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আ.লীগের একাধিকবার নির্বাচিত সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক মো: নজরুল ইসলাম পেয়েছেন মোটরসাইকেল প্রতীক। অপরদিকে তার একমাত্র প্রতিদ্বন্দী এম খলিলুল্লাহ ঝড়ুর প্রতীক চিংড়ি মাছ। খলিলুল্লাহ ঝড়ু সাতক্ষীরা কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটিডের চেয়ারম্যান, ঢাকাস্থ সাতক্ষীরা জনসমিতির সভাপতি। ছাত্র জীবনে তিনি ছাত্রলীগের দাপুটে নেতা ছিলেন । তিনি ১৯৭৬ সালে জেলা ছাত্রলীগের যুগ্ন-আহবায়ক এবং ১৯৭৭ সালে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের আহবায়কের দাযিত্ব পালন করেন। ১৯৮০ সালে এম খলিলুল্লাহ ঝড়ু সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ছিলেন। ১৯৮০ সালের পর থেকে তিনি আর রাজনীতিতে স্বক্রিয় ছিলেন না। বর্তমানে তিনি আওয়ামী লীগের কোন পদপদবিতে নেই। তবে বরাবরি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, স্বাধীনতার স্বপক্ষের মানুষ তিনি।
সংরক্ষিত নারী সদস্য পদে ১নং ওয়ার্ডে রোকেয়া মোসলেম উদ্দীনের প্রতীক ফুটবল ও মাহফুজা সুলতানা রুবির প্রতীক দোয়াত কলম। সংরক্ষিত ২নং ওয়ার্ডে সদস্যা পদে সোনিয়া পারভীন শাপলা টেবিল ঘড়ি, এড. শাহনেওয়াজ পারভীন মিলি মাইক, নাজমুন্নাহার মুন্নি বই ও রাশিদা খাতুনের প্রতীক ফুটবল। সংরক্ষিত ৩নং ওয়ার্ডের সদস্যা পদে রোজিনা পারভীন দোয়াত কলম, শিল্পী রাণী মহালদার ফুটবল, ফতেমা খাতুন রিক্তা হরিণ ও রোকেয়া খাতুন বই।
এছাড়া সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে ইন্দ্রজিত দাস বৈদুতিক পাখা, সফিকুল ইসলাম তালা ও মীর জাকির হোসেন টিউবঅয়েল। ২নং ওয়াডে মতিয়ার রহমান গাজী অটোরিক্সা, শেখ আশিকুর রহমান তালা ও আমজাদ হোসেন টিউবঅয়েল। ৩নং ওয়ার্ডে মনিরুল ইসলাম টিউবঅয়েল, গোলাম মোস্তফা তালা ও সৈয়দ আমিনুর রহমান অটোরিক্সা। ৪নং ওয়ার্ডে নজরুল ইসলাম তালা ও আল ফেরদৌস হাতি। ৫নং ওয়ার্ডে সদস্য পদে মো: ফজলুল হক বৈদুতিক পাখা, মো: নুরুজ্জামান তালা ও শেখ ফিরোজ কবির টিউবঅয়েল। ৬নং ওয়ার্ডে সদস্য পদে আব্দুল হাকিম তালা, মহিতুর রহমান হাতি, সামসুল আলম টিউবঅয়েল, হাবিবুর রহমান উটপাখি ও তোষিকে কাইফু বক। ৭নং ওয়ার্ডে সদস্য পদে মোর্তজা কামাল বৈদুতিক পাখা, গোলাম মোস্তফা হাতি, ডালিম কুমার ঘরামী তালা, মল্লিক ফজলুল হক ক্রিকেট ব্যাট, মাকছুদুর রহমান টিউবঅয়েল ও মোহাম্মদ নুরুল হক বক।
এদিকে জেলা নির্বাচন অফিস জানায়, আগামী ১৭ অক্টোবর সোমবার নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ১হাজার ৬১জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।

#