সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লাইট হাউসের উদ্যোগে এইডস প্রতিরোধে এ্যাডভোকেসি সভা


939 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লাইট হাউসের উদ্যোগে এইডস প্রতিরোধে এ্যাডভোকেসি সভা
জুলাই ২৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

নূরুজ্জামান রিকো :
বৃহস্পতিবার বেসরকারী উন্নয়ন সংস্থা  লাইট হাউস কনসোর্টিয়ামের আয়োজনে , দি গ্লোবাল ফান্ডের অর্থায়নে , কন্টিনিউয়েশন অফ দি প্রায়োরাটাইজড এইচআইভি প্রিভেনশন সার্ভিসেস এ্যামং কি পপুলেশন ইন বাংলাদেশ  প্রকল্পের কার্যক্রম ও প্রকল্পের লক্ষিত জনগোষ্টির সঠিক সেবা ও অধিকার রক্ষার জন্য স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক, এনজিও প্রতিনিধি, ধর্মীয় নেতা, শিক্ষক , আইনজীবি স্বাস্থ্য সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা  ও মানবাধিকারকর্মীদের নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এইচআইভি/এইডস প্রতিরোধে এ্যাডভোকেসি                  ( সেনসিটাইজেশন)  সভা  অনুষ্ঠিত  হয় ।
এ্যাডভোকেসি সভায়  সভাপতিত্ব করেন, ডাঃ উৎপল কুমার দেবনাথ – সিভিল সার্জন , সাতক্ষীরা । প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ এন এম মাইনুল ইসলাম ,ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ( উপ-পরিচালক স্থানীয় সরকার ) সাতক্ষীরা । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম কামরুজ্জামান,সাধারণ সম্পাদক, প্রেস ক্লাব- সাতক্ষীরা ও শেখ শফিক উদ-দৌলা সাগর, ওয়ার্ড কাউন্সিলর ,সাতক্ষীরা পৌরসভা।

13681011_1076672955744710_7725447834160073451_n
এ্যাডভোকেসি মিটিং এ স্বাগত বক্তব্য এবং  লাইট হাউস সংস্থার পরিচিতি ও  প্রকল্পের লক্ষ্য , উদ্দেশ্য , প্রকল্পের কার্যক্রম ,এ্যাডভোকেসিমিটিং/ সেনসিটাইজেশন মিটিং এর  প্রয়োজনীয়তা সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডিআইসি ম্যানেজার মোহাম্মদ সন্জু মিয়া । তারপর শুরু হয় মুক্ত আলোচনা ।
মুক্ত আলোচনায় অংশ নিয়ে অংশগ্রহণকারীগন প্রকল্পের কার্যক্রম সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন এবং চলমান কার্যক্রম সঠিকভাবে করা ও সহযোগিতার আশ^াস দেন । প্রধান অতিথি তাহার বক্তব্যে বলেন, সাতক্ষীরা সীমান্তবতী এলাকা। তাই এই জেলা এইচআইভি/এইডসের জন্য একটি অত্যন্ত  ঝুঁকিপূর্ণ এলাকা । তিনি আরও বলেন সমুন্নিত উদ্দ্যোগের ফলেই এইচআইভি / এইডস প্রতিরোধ করা সম্ভব এবং জেলা স্বাস্থ্য বিভাগে সাথে সমন্বয় করে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করার জন্য পরামর্শ দেন । সভাপতির বক্তব্যে সিভিল সার্জন বলেন , লাইট হাউস ,কনসোর্টিয়াম এইচআইভি/এইডস প্রতিরোধে ঝুঁকিপূর্ণ পূরুষ এবং হিজড়া জনগোষ্ঠি নিয়ে যে কাজ করছে ,আসলেই তারা সমাজের অবহেলিত এবং এইচআইভির জন্য অত্যন্ত  ঝুঁকিপূর্ণ । তিনি আরও বলেন হিজড়া জনগোষ্ঠির চিকিৎসা সেবা সহজে পওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে এবং, লাইট হাউস কনসোর্টিয়ামের কার্য়ক্রমে সব সময় সার্বিক সহযোগিতা করব।

13880139_1076672909078048_944147943924172581_n
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফারাহা দিবা খান সাথী- ওয়ার্ড কাউন্সিলর ,সাতক্ষীরা পৌরসভা,,মোঃ মোশারফ হোসেন আব্বাস ,সভাপতি জেলা মানবাধিকার সাংবাদিক ফোরাম , মাওলানা আব্দুল্লাহ -ইমাম –কালেক্টর জামে মসজিদ সাতক্ষীরা , মাওলানা মোঃ শহিদুল ইসলাম ,ইমাম-কামালনগর জামে মসজিদ, মোবাশে^রুল হক জ্যোতি –শিক্ষক ও সাধারণ সম্পাদক জেলা শিক্ষক সমিতি , মোঃ আল-আমিন-শিক্ষক,এ করিম হাই স্কুল , শেখ মেহেরুল আলম মনি- নির্বাহী পরিচালক,ভিডিপি,সাতক্ষীরা ,জোসনা দত্ত – সাধারণ সম্পাদক -জেলা মহিলা পরিষদ, মোছাঃ শাহিনুর খাতুন , জুনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার-সিভিল সার্জন অফিস,সাতক্ষীরা , জগদীশ চন্দ্র হাওলাদার জেলা স্বাস্থ্য তথ্যাবধায়ক-সিভিল সার্জন অফিস,সাতক্ষীরা,এ্যাডভোকেট শেখ আলমগীর আসরাফ-জজকোট,সাতক্ষীরা,এ্যাডভোকেট মোঃ শফিক উদ্দিন- জজকোট,সাতক্ষীরা, মোঃ মাসুম বিল্লাল টুটুল-সমাজসেবক সাতক্ষীরা এবং মোঃ রুহুল আমিন – প্রজেক্ট কো-অর্ডিনেটর,সিডব্লিউসিএস, শাম্মী আক্তার, প্যারামেডিক ,লাইট হাউস, পারভীন আক্তার- আউটরিচ সুপারভাইজার,লাইট হাউস, মোঃ হারুন-অর রশিদ-প্যারামেডিক কাম কাউন্সেলর, মোঃ গোলাম আযম – আউটরিচ সুপারভাইজার , লাইট হাউস ,চন্দনা খাতুন –পিয়ার এডুকেটর ,লাইট হাউস , মোঃ শরিফুল ইসলাম-পিয়ার এডুকেটর ,লাইট হাউস, মোঃ জিল্লুর রহমান-–পিয়ার এডুকেটর ,লাইট হাউস,উত্তম কুমার মিত্র-– ও মোঃ ইব্রাহিম হোসেন পিয়ার এডুকেটর , লাইট হাউস।