সাতক্ষীরা জেলা ফুটবল এসো: নির্বাচনে ২৯ জনের চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা ফুটবল এসো: নির্বাচনে ২৯ জনের চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ
ফেব্রুয়ারি ১৫, ২০২০ খেলা ফটো গ্যালারি শ্যামনগর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের (২০২০-২৪, চার বছর মিয়াদী) নির্বাচনে ভোটার তালিকা চুড়ান্ত করা হয়েছে। চুড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী জেলার বিভিন্ন ক্লাব ও ক্রিড়া প্রতিষ্ঠানের ২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। পূর্ব ঘোষিত নির্বাচনী তফশীল অনুযায়ী দাবি/আপত্তি শুনানির পর ১৫ ফেব্রুয়ারী বেলা ১১ টায় নির্বাচন কমিশন (২৯ জন) চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে এবং তা সাতক্ষীরা ডিএফএ ভবনসহ সংশ্লিষ্ট দপ্তরের নোটিশ বোর্ডে মেরে দিয়েছে।

নির্বাচনী তফশীল অনুযায়ী আগামী ২৪ ফেব্রুয়ারী বেলা ১১ টা থেকে বিরতিহীনভাবে বেলা ২ টা পর্যন্ত সাতক্ষীরা ডিএফএ ভবনে ভোট গ্রহণ করা হবে।

চুড়ান্ত ভোটার তালিকা :

১)সাতক্ষীরা টাউন স্পোটিং ক্লাবের করুনাময় ঘোষ, ২) লাবসা পল্লীমঙ্গল সমিতির শেখ মাসুদ আলী, ৩) রসুলপুর ক্রীড়া সংস্থার মো: আতিকুর রহমান খান ছট্টু, ৪) জোড়দিয়া মডার্ণ স্পোটিং ক্লাবের শেখ হেদায়েতুল ইসলাম, ৫) সুলতানপুর ক্লাবের শেখ নাসেরুল হক, ৬) গণমুখী সংঘের আবুল কাশের (বাবুর আলী), ৭) পি.কে ইউনিয়ন ক্লাবের বদরুল ইসলাম খান, ৮) পার্ক একাদশের মো: আসাদুর রহমান (আসাদ), ৯) সপ্তগ্রাম রিক্রিয়েশন ক্লাবের শেখ মনিরুজ্জামান, ১০) গুড়পুকুর আদর্শ সংঘের এ্যাড.মো: মোসলেম, ১১) নূরনগর নবীন সংঘের শেখ আব্দুল কাদের, ১২) ব্রাদার্স ইউনিয়নের মো: রবিউল ইসলাম, ১৩) ভালুকা চাঁদপুর সবুজ সংঘের আলহাজ্ব মিজান চৌধুরী, ১৪) শ্যামনগর ক্রীড়া উন্নয়ন সংস্থার আজহার আলী (রবি), ১৫) পারুলিয়া যুবক সমিতির গোলাম ফারুক বাবু, ১৬) সাতক্ষীরা পৌর সভার মো: শফিকুল আলম বাবু, ১৭) জেলা ফুটবল কোচ্চে এসোসিয়েশনের ইমাদুল হক খান, ১৮) জেলা ফুটবল রেফারীজ এসোসিয়েশনের তৈয়েব হাসান বাবু, ১৯) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ইঞ্জি: সিরাজুল ইসলাম খান, ২০) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আহম্মদ আলী সরদার, ২১) সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার এ.কে.এম আনিছুর রহমান, ২২) জেলা মহিলা ক্রীড়া সংস্থার ফারহা দীবা খান সাথী, ২৩) কলারোয়া উপজেলা ক্রীড়া সংস্থার জাহিদুর রহমান খান চৌধুরী, ২৪) সাতক্ষীরা উপজেলা ক্রীড়া সংস্থার ইকবাল কবির খান (বাপ্পী), ২৫) আশাশুনি উপজেলা ক্রীড়া সংস্থার স. ম সেলিম রেজা, ২৬) দেবহাটা উপজেলা ক্রীড়া সংস্থার মো: আফসার আলী, ২৭) শ্যামনগর উপজেলা ক্রীড়া সংস্থার শেখ জাবের হোসেন, ২৮) কালিগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার শেখ ইকবাল আলম বাবলু , ২৯) তালা উপজেলা ক্রীড়া সংস্থার মীর জাকির হোসেন।

নির্বাচনী আচরণবিধি :

১)একজন ভোটার একাধিক পদের জন্য মনোনয়ন পত্র ক্রয় করতে পারবেন এবং জমা প্রদান করতে পারবেন। তবে নির্ধারিত দিন ও সময়ের মধ্যে যে কোন একটি পদে মনোনয়ন পত্র জমা রেখে অবশিষ্ট মনোনয়ন পত্রগুলো প্রত্যাহার করতে হবে। যদি কোন প্রার্থী নির্ধারিত দিন ও সময়ের মধ্যে একটি পদের জন্য মনোনয়র পত্র রেখে অবশিষ্ট মনোনয়ন পত্রগুলো প্রত্যাহার না করেন তাহলে তার সকল মনোনয়ন পত্র বাতিল বলে গন্য হবে।
২) কোন প্রস্তাবকারী ও সমর্থনকারী নির্ধারিত পদের বেশি প্রস্তাব বা সমর্থন করতে পারবেন না। নির্ধারিত পদের বেশি প্রস্তাব বা সমর্থন করলে তার মনোনয়ন পত্র বাতিল বলে গণ্য হবে।
৩) কোন প্রার্থী নিজে বা মনোনীত ব্যক্তির মাধ্যমে নিজের এবং অন্য প্রার্থীর মনোনয়র পত্র সংগ্রহ করতে পারবেন।
৪) যদি কোন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করতে চায় তবে তাকে নির্বাচন কমিশন কার্যালয়ে ( ডিএফএ ভবন, সাতক্ষীরা ) স্বশরীরে হাজির হয়ে মনোনয়ন পত্র প্রত্যাহার করতে হবে।
৫) প্রত্যেক ভোটার একজন সভাপতি, দুইজন সহ-সভাপতি,একজন ট্রেজারার ও ৯জন সদস্যসহ মোট ১৩টি পদে একটি করে ভোট দিতে পারবেন। যদি কোন ভোটার ১৩টি পদের অধিক ভোট প্রদান করেন তাহলে ওই ব্যালটটি বাতিল বলে গণ্য হবে।
৬) কোন ভোটার ভোট প্রদানের সময় ব্যুথের মধ্যে মোবাইল ,ক্যামেরা, যেকোন ধরনের ইলেকট্রিক ডিভাইজ ব্যবহার করতে পারবেন না। যদি কোন ভোটার এমন কাজ করেন তাহলে তার ব্যালাটটি বাতিল বলে গণ্য হবে।
৭) যেকোন ভোটার যেকোন প্রার্থীর পোলিং এজেণ্ট হতে পারবেন। তবে ভোটার নয় এমন কোন ব্যক্তি কোন প্রার্থীর পোলিং এজেন্ট হতে পারবেন না। নির্বাচন শুরু হওয়ার আগে সাদা কাগজে লিখিত ভাবে প্রার্থীর অনুকূলে নির্বাচন এজেন্টের নাম (ভোটার নং সহ) নির্বাচন কমিশনার বরাবর প্রার্থীর নাম দিয়ে জমা প্রদান করতে হবে।
৮) ভোট গণনার সময় প্রার্থীর নির্ধারিত নির্বাচনী এজেন্ট ছাড়া অন্য কোন ভোটার বা প্রার্থী উপস্থিত থাকতে পারবেন না।

নির্বাচনী তফশীল :

গত ৮ ফেব্রুয়ারী সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের (২০২০-২৪, চার বছর মিয়াদী) নির্বাচনের তফশীল ঘোষনা করা হয়। তিন সদস্যের নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত নির্বাচনী তফশীল অনুযায়ী ১০ ফেব্রুয়ারী বেলা ১২ টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ। ১২ ফেব্রুয়ারী বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার উপর দাবী/আপত্তি গ্রহন। ১৩ ফেব্রুয়ারী বেলা ১১ টা থেকে ২টা পর্যন্ত খসড়া ভোটার তালিকার উপর আপত্তির শুনানী। ১৫ ফেব্রুয়ারী বেলা ১১ টায় চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ। ১৬ ফেব্রুয়ারী বেলা ১০টা থেকে ২ টা পর্যন্ত মনোনয়ন পত্র সংগ্রহ। ১৮ ফেব্রুয়ারী বেলা ১০ টা থেকে ২ টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিল। ১৮ ফেব্রুয়ারী বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত মনোনয়ন পত্র বাছাই । ১৯ ফেব্রুয়ারী বেলা ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার। ১৯ ফেব্রুয়ারী বিকেল ৪ টায় চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ। ২৪ ফেব্রুয়ারী সাতক্ষীরা ডিএফএ ভবনে বেলা ১১ টা থেকে বেলা ২টা পর্যন্ত ভোট গ্রহন। ২৪ ফেব্রুয়ারী দুপুর ২ টা ১৫ মিনিট থেকে ভোট গণনা শুরু এবং ভোট গণনা শেষে ফলাফল প্রকাশ।

নির্বাচন কমিশন :

সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের নির্বাচন- ২০২০-২৪ এর প্রধান নির্বাচন কমিশনার এম. জামান খান, নির্বাচন কমিশনার সাংবাদিক এম কামরুজ্জামান ও নির্বাচন কমিশনার রফিকুর রহমান স্বাক্ষরিত নির্বাচনী তফশীল ও অন্যান্য সিদ্ধান্ত থেকে এসব তথ্য জানাগেছে।