সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা


361 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা
নভেম্বর ২৯, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

॥ নাজমুল আলম মুন্না ॥

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় সাতক্ষীরা জেলা ও দায়রা জজ মিলনায়তনে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ সাদিকুল ইসলাম তালুকদার।

সভায় অক্টোবর ২০১৮ মাসের মাসিক সভার পর হতে অদ্য ইং ২৯ নভেম্বর পর্যন্ত ১৫ টি আবেদন জমা হয়েছে। যার মধ্যে সরাসরি আদালতের মাধ্যমে ১৪ টি এবং জেলখানা হতে ১টি আবেদন গ্রহন করা হয়েছে।

এছাড়া অক্টোবর /২০১৮ মাসিক সভার পর হতে ২৯ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট ২৫ জন প্যানেল আইনজীবী কর্তৃক দাখিলকৃত ৭৮,২৩৪ টাকা বিল অনুমোদন দেওয়া হয়।
বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও দায়িত্ব প্রাপ্ত লিগ্যাল এইড অফিসার ইয়াসমিন নাহারের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বিজ্ঞ বিচারক নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বেগম হোসনে আরা আক্তার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ অরুনাভ চক্রবর্তী, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মেরিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়, সিভিল সার্জন ডাঃ রফিকুল ইসলাম, জেল সুপার আবু জাহেদ, জেলা তথ্য অফিসার মোঃ মোজাম্মেল হক, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মোঃ আবুল হোসেন, সাধারণ সম্পাদক আকম রেজওয়ান উল্লাহ সবুজ, বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণ এবং জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য উন্নয়ন সংগঠন বরসা, চুপড়িয়া মহিলা সংস্থা, জাতীয় মহিলা আইনজীবী সমিতি, ব্র্যাক, নিজ অধিকার, অগ্রগতি ও পরিত্রাণের প্রতিনিধি অংশগ্রহণ করেন।