সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের হারুণ-খালেক কমিটি বাতিল : সাবু-খালেক কমিটি বহাল


543 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের হারুণ-খালেক কমিটি বাতিল : সাবু-খালেক কমিটি বহাল
অক্টোবর ৬, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সদ্য গঠিত সম্মেলন প্রস্তুতি কমিটি বিলুপ্ত করে ২০০৬ সালে ছাইফুল করিম সাবু ও এম,এ,খালেকের নেতৃত্বাধীন গঠিত পূর্ণাঙ্গ কমিটি পুনরায় বহাল করা হয়েছে। মঙ্গলবার জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো: সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এসব তথ্য জানাগেছে।

জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: সিরাজুল ইসলাম স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের সুপারিশে গত ২১/০৯/২০১৫ তারিখে গঠিত জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা শাখা ভেঙ্গে দিয়ে হারুন-উর-রশিদকে আহবায়ক ও এম,এ,খালেককে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট্য একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

গঠিত ওই সম্মেলন প্রস্তুতি কমিটিতে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের সুপারিশ ও তার স্বাক্ষর নিয়ে  সন্দেহ হয়। পরবর্তীতে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের সাথে ফোনে কথা বলে জানাযায়, তিনি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের জন্য কোন ধরণের সুপারিশ করেননি এবং ওই স্বাক্ষর তার নয়। বিধায় গত ২১ সেপ্টেম্বর গঠিত সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি বিলুপ্ত করা হলো। একই সাথে ১৮/০২/২০০৬ তারিখে গঠিত সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের (ছাইফুল করিম সাবু ও এম,এ, খালেক নেতৃত্বাধীন কমিটি) পূর্ণাঙ্গ কমিটিকে বহাল করা হলো এবং এই কমিটিকে আগামী ১৪-১১-২০১৫ তারিখে নির্ধারিত জাতীয় শ্রমিক লীগের সাতক্ষীরা জেলা সম্মেলন সফল করার দায়িত্ব দেয়া হলো।

শ্রমিক লীগ নেতা হারুণ-উর-রশিদ ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, মঙ্গলবার দুপুরে তিনি কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের চিঠি হাতে পেয়েছেন। আমার নেতৃত্বে যে সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছিল সে-টি বাতিল করে পূর্বের কমিটি বহাল করা হয়েছে। অর্থাৎ পূর্বের কমিটিই জেলা সম্মেলন সম্পন্ন করবে।

 

সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সভাপতি ছাইফুল করিম সাবু ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে বলেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের স্বাক্ষর জাল করে ওই কমিটি গঠন করা হয়েছিল। বিষয়টি জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটি নিশ্চিত হওয়ার পর হারুণ-খালেজের ওই সম্মেলন প্রস্তুতি কমিটি বাতিল করে পূর্বের পূর্ণাঙ্গ কমিটি বহাল রেখেছে। তিনি ইতিমধ্যে তার নেতৃত্বাধীন কমিটি পুন:বহাল সম্বলিত পত্র হাতে পেয়েছেন। যথা সময়ে তিনি জাতীয় শ্রমিক লীগ সাতক্ষীরা জেলা সম্মেলন করার জন্য কাজ করবেন।