সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর জরুরী সভা


217 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর জরুরী সভা
মে ৯, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সকল টেলিভিশন সাংবাদিককে নিয়ে ঈদের পর পূর্ণাঙ্গ কমিটি

অপরাজনীতি না করতে আহবান

সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর আহবায়ক কমিটির এক জরুরী সভা রোববার বেলা ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবের অতিথি কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের আহবায়ক এটিএন বাংলা ও এটিএন নিউজের নিজস্ব প্রতিনিধি এম কামরুজ্জামান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব ও যমুনা টিভির নিজস্ব প্রতিনিধি আহসানুর রহমান রাজিবের সঞ্চলনায় সভায় বক্তব্য দেন, সময় টিভির সাতক্ষীরা প্রতিনিধি মমতাজ আহমেদ বাপী, বিটিভি’র জেলা সংবাদদাতা মোজাফ্ফর রহমান, মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল, একাত্তর টেলিভিশনের বরুন ব্যানার্জী, বাংলা ভিশন টিভির মো. আসাদুজ্জামান, এস এ টিভি’র এম শাহীন গোলদার, জিটিভির কামরুল হাসান, নিউজ টোয়েন্টিফোরের শাকিলা ইসলাম জুই, মাই টিভির ফয়জুল হক বাবু, এশিয়ান টিভির মনিরুজ্জামান তুহিন, বিজয় টিভির আকরামুল ইসলাম প্রমূখ।

সভায় বক্তারা বলেন, সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর আহবায়ক কমিটি গঠনের ৪ দিন পর একটি প্রেসরিলিজ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সেখানে সুপরিকল্পিতভাবে প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপীকে আক্রমণ করা হয়েছে। যা অত্যন্ত নিন্দনীয়।

সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন মনে করে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপী সময় টেলিভিশনের প্রতিনিধি হিসেবেই এই সংগঠনের সাথে যুক্ত হয়েছেন।

সাতক্ষীরায় টেলিভিশন সাংবাদিকদের দীর্ঘদিনের প্রাণের দাবী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন গঠন করা। বিধায় নবগঠিত আহবায়ক কমিটিকে স্বাভাবিক নিয়মেই সাতক্ষীরা প্রেসক্লাব অভিনন্দন জানিয়েছে। এর বাইরে কিছু নয়। এতে বিভ্রান্ত হওয়ার কিছুই নেই। অথচ এটিকে ভিন্নভাবে উপস্থাপন করে সাংবাদিকদের মধ্যে সুক্ষভাবে দ্বিধাবিভক্ত করার অপচেষ্টা করা হয়েছে। সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন মনে করে সংগঠনটি সকল টেলিভিশন সাংবাদিকদের জন্য উন্মুক্ত ও অবারিত। সরকার অনুমোদিত যে কোন টেলিভিশনের প্রতিনিধিরা (সাতক্ষীরায় কর্মরত) ইচ্ছেপোষন করলে সাতক্ষীরা টেলিভিশন জানালিস্ট এসোসিয়েশনের সাথে যুক্ত হতে পারবেন।

বক্তারা আরও বলেন, ইতিপূর্বে কয়েক দফা উদ্যোগ নিয়েও একজন সাংবাদিক নেতার অনিচ্ছার কারনে দেশের সকল জেলায় সংগঠনের কমিটি থাকার পরও সাতক্ষীরায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন গঠন করা সম্ভব হয়নি। এজন্য কিছুটা তড়িঘড়ি করে অধিকাংশ টেলিভিশন সাংবাদিকদের নিয়ে সংগঠনের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ঈদের পর একটি সাধারণ সভা আহবান করে সাতক্ষীরায় কর্মরত সকল টেলিভিশন সাংবাদিককে নিয়ে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। এনিয়ে কোনো অপরাজনীতির সুযোগ নেই। যারা সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন এর সাথে যুক্ত হওয়ার ইচ্ছা প্রকাশ করেন তাদের সকলের সাথে যোগাযোগের জন্য সংগঠনের আহবায়ক এম কামরুজ্জামানের উপর দায়িত্ব দেয়া হয়েছে।

সাতক্ষীরা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন কর্মরত টেলিভিশন সাংবাদিকদের প্রাণের প্রতিষ্ঠান। এখানে দলমত নির্বিশেষে সকলকে নিয়ে একসাথে পথচলার দৃঢ়প্রত্যায় ব্যক্ত করা হয়। এনিয়ে কেউ অপরাজনীতির চেষ্টা করলে টেলিভিশন সাংবাদিকরা তা কঠোর হস্তে দমন করবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

#