সাতক্ষীরায় দু’দিনের বৃষ্টিতে শহরের কামালনগর এলাকায় জলাবদ্ধতা


185 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় দু’দিনের বৃষ্টিতে শহরের কামালনগর এলাকায় জলাবদ্ধতা
জুন ৯, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

পানি নিষ্কাশনের বাঁধা মৎস্য ঘের

স্টাফ রিপোর্টার :

মাত্র দুই দিনের বৃষ্টিতে সাতক্ষীরা শহরের দক্ষিণ কামালনগর ও ইটাগাছার উত্তরাংশে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এরফলে অর্ধশতাধিক বাড়ি ঘর জলমগ্ন হয়ে পড়েছে। জনৈক কামরুল ইসলাম নামে এক ব্যক্তি পানি নিষ্কাশনের পথ বন্ধ করে মাছের ঘের করায় এ জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে স্থানীয় জনসাধারণ অভিযোগ করেছে।

চলতি জুন মাসের ৬ ও ৭ তারিখে সাতক্ষীরা জেলায় প্রথম মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। মাত্র দু’দিনের এই বৃষ্টিতে সাতক্ষীরা শহরের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে। তবে অন্য এলাকায় দ্রুত পানি সরে গেলেও কামালনগর ও ইটাগাছা এলাকার কিছু অংশ এখনো জলমগান হয়ে আছে।

কামালনগরের আব্দুর রশিদ জানান, মাছের ঘের করার জন্য কামালনগর দক্ষিণ পাড়ার পানি নিষ্কাশনের পথটি বন্ধ করে দেওয়া হয়েছে। এলাকার প্রভাবশালী কামরুল ইসলাম ঐ ঘের করেছেন বলে তিনি জানান। একই অভিযোগ করেন একই এলাকার মনতেজ আলী, লাইলি বেগমসহ অনেকে। তারা জানান, প্রতিবছর জুলাই-আগষ্ট মাসের ভারি বর্ষণে শহরের ৭ ও ৮ নং ওয়ার্ডের কামালনগর দক্ষিণপাড়া ও ইটাগাছা উত্তর ও পশ্চিমপাড়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। কিন্তু এ বছর একটি মাছের ঘেরের কারনে বর্ষা মৌসুম শুরুর আগেই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কামালনগর দক্ষিণপাড়ায় জলাবদ্ধতার খবর পেয়েই আমরা সেখানে গিয়েছিলাম। পৌরসভার পক্ষ থেকে ঘেরটিতে ৫০ ফুট পাইপ বসানো হয়েছে। ফলে সেখানকার পানি দ্রুত সরে যাবে।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম ও সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ এক বিবৃতিতে সাতক্ষীরা পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনে অবিলম্বে সাতক্ষীরা পৌর কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। নেতৃবৃন্দ যেসব মাছের ঘেরের কারনে পৌরসভার বিভিন্ন এলাকায় প্রতিবছর জলাবদ্ধতার সৃষ্টি হয় সেসব ঘেরগুলির ব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য পৌরসভা ও জেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।