সাতক্ষীরা নার্সিং ইন্সটিটিউটে অবৈধ টিনসেড নির্মান ! তদন্ত কমিটি গঠন


436 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা নার্সিং ইন্সটিটিউটে অবৈধ টিনসেড নির্মান ! তদন্ত কমিটি গঠন
ফেব্রুয়ারি ২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

গোলাম সরোয়ার :
সাতক্ষীরা সরকারী নার্সিং ইন্সটিটিউটের প্রবেশদ্বারের সামনের মনোরম সৌন্দর্যকে ধ্বংস করে  ইনস্ট্রাটর ইনচার্জ মঞ্জু রানী মন্ডল নিজের খেয়াল খুশি মত অবৈধ টিনসেড নির্মান করছেন। স্বাস্থ্য বিভাগ ও গনপূর্ত অধিদপ্তরের সকল বাধা নিষেধ উপেক্ষা করে নকসা ও অনুমোদনবিহীন অবৈধ টিনসেড নির্মান করায় ইনস্ট্রাটরের ক্ষমতার দাপট নিয়ে রীতিমত সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।
এর আগে ওই ক্ষমতাধর ইনস্ট্রাটর ১৫ টি মূল্যবান সরকারী গাছ ফেলেন। অবশ্য গাছ কাটার ঘটনায় সাতক্ষীরা সিভিল সার্জনের কার্যলয় থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সাতক্ষীরা গনপূর্ত অধিদপ্তর থেকে জানা গেছে, সাতক্ষীরা সরকারী নার্সিং ইন্সটিটিউটের অফিস ভবন, ক্লাসরুম ও অন্যান্য ভবন বা বাউন্ডারীওয়ালের সকল প্রকার সংস্কার কাজ করে থাকে গনপূর্ত অধিদপ্তর। তাছাড়া সরকারী সম্পত্তির উপর নতুন পাকা বা আধা পাকা নির্মান কাজ করতে হলে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেয়ার পর নকসা তৈরী করে টেন্ডারের মাধ্যমে নির্মান কাজ শুরু করতে হয়। কিন্ত সাতক্ষীরা সরকারী নার্সিং ইন্সটিটিউটের ইনস্ট্রাটর মঞ্জু রানী মন্ডল এসব কোনো কিছুই অনুসরন না করে সাতক্ষীরা নার্সিং ইন্সটিটিউটের প্রবেশদ্বারের সামনের সৌন্দর্যকে নষ্ট করে সেখানে ইটের গাথুনী দিয়ে টিনসেড ঘর নির্মান করেছে। যা তার এখতিয়ার বহির্ভুত।
ইনস্ট্রাটর ইনচার্জ মঞ্জু রানী মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, কানাডিয়ান একটি প্রতিষ্টান এই টিনসেড নির্মান করে দিচ্ছে। এটি তৈরী করতে সরকারী কোনো খরচ করা হচ্ছে না। ফলে আমিতো কোনো সমস্যা দেখিনা। তাছাড়া ওই টিনসেডটি ছাত্রীদের ক্লাসরুম হিসেবে ব্যবহার করা হবে। তবে ওই কানাডিয়ান প্রতিষ্টানটি কোন প্রকল্পের অধিনে কত টাকা ব্যয়ে এটি করছে তার কাছে প্রশ্ন করা হলে তিনি বলেন, এটি গোপন রাখার নির্দেশ রয়েছে কর্তৃপক্ষের। যে কারনে প্রকল্প্ এবং অর্থ ব্যয়ের কথাটি বলা যাবে না।
এব্যাপারে সাতক্ষীরা ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মো. আবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইতিমধ্যে  নার্সিং ইন্সটিটিউটের ভিতরে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে গাছ কর্তন করায় সিভিল সার্জনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে ইনস্ট্রাটর ইনচার্জ মঞ্জু রানী মন্ডলের । দ্রুত ওই তদন্ত করে প্রতিবেদন করবে। এর পর পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে। তাছাড়া নতুন সিভিল সার্জন যোগদান করার পর তাকে টিনসেড নির্মানসহ অন্যান্য বিষয়ে অবগত করা হবে। তিনি এসব ব্যাপারে ব্যবস্থা গ্রহন করবেন। #