সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা


571 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির বকেয়া বিদ্যুৎ বিলের  পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা
সেপ্টেম্বর ৮, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু ,পাটকেলঘাটা :
সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি’র সদর দপ্তর পাটকেলঘাটা। এখান থেকে জেলায় সর্বত্র পল্লী বিদ্যুৎ সরবরাহ হয়ে থাকে। জেলা উপজেলায়  সরকারী ও আধা-সরকারী/স্বায়িত্ত্বশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বিপুল পরিমান বকেয়া বিদ্যুৎ বিল পড়ে  রয়েছে। চলতি জুন ২০১৫ পর্যন্ত এই বকেয়া বিদ্যুৎ বিলের পরিমান দাঁড়িয়েছে ৪৮ লাখ ৮৬ হাজার ১শ ৪৫ টাকা। এরমধ্যে সরকারী প্রতিষ্ঠানের বিভিন্ন দপ্তরের কাছে বকেয়া বিলের পরিমাণ ৪২ লাখ ৮৬ হাজার ৪শ ৮৫ টাকা এবং আধা সরকারী/ স্বায়ত্ত্বশাসিত বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে বকেয়া রয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৬শ ৬০ টাকা। দীর্ঘদিন যাবত এসব বকেয়া বিদ্যুৎ বিল দ্রুত পরিশোধের জন্য বারবার তাগিদ দেয়ার পরও সময়মত পরিশোধ করা হচ্ছে না বলে জানান সংশ্লিষ্টরা।

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি সদর দপ্তরের এজিএম (অর্থ) উৎপল মন্ডল এসব তথ্য নিশ্চিত করে ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, বর্তমানে পল্লী বিদ্যূৎ সমিতির ব্যক্তি গ্রাহক পর্যায় বকেয়া বিলের পরিমান খুবই সীমিত। কারণ, বর্তমানে জেনারেল ম্যানেজারের কঠোর তদারকি কারনে বহুলাংশের কমিয়ে আনা সম্ভব হয়েছে বলে। কিন্তু সরকারী ও আধা-সরকারী/ স্বায়িত্ত্বশাসিত প্রতিষ্ঠানের কাছে বকেয়া বিল পড়ে আছে।

সূত্র জানায়, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অধিনে সাতক্ষীরা জেলা/থানা পুলিশ ফোর্সেস, বিজিবি, আনসার ও ভিডিপি কোষ্ঠ গার্ডের কাছে ১ লাখ ৪১ হাজার ৩শ ৯ টাকা । স্থানীয় সরকার বিভাগ অধিনে জেলা/থানা ইউনিয়ন পরিষদ, পৌরসভা, স্থানীয় সরকার বিভাগ(জেলা ও থানা প্রকৌশল অফিস), পানির পাম্প সমূহ, উপজেলা ডাকবাংলা, জনস্বাস্থ্য বিভাগে আছে বকেয়া ৬ লাখ ৩৫ হাজার  ৫শ ৭৪ টাকা।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ নিয়োজিত বিআরডিপি, প্রশিক্ষণ ও শিক্ষা কেন্দ্র, সমবায় অফিস ২৩ হাজার ৬শ ৯৩টাকা, শিক্ষা মন্ত্রণালয়ে অধীনে মাধ্যমিক স্তরের উপবৃত্তি, সরকারী মাধ্যমিক স্কুল সমূহ, সরকারী কলেজ, কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান সমূহ ৯৯ হাজার ৫শ ১৮ টাকা, প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে সরকারী প্রাথমিক বিদ্যালয়, থানা শিক্ষা অফিস, প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনষ্টিটিউটের কাছে ২লাখ ৮৩ হাজার ৮শ ৭৫ টাকা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে অধীনে স¦াস্থ্য অধিদপ্তর, থানা/ইউনিয়ন পরিবার পরিকল্পনা অফিসের কাছে ১ লাখ ৮৮ হাজার ৬শ ৮০ টাকা, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ডাক অধিদপ্তর, বাংলাদেশ তার টেলিফোন বোর্ডে কাছে ১লাখ ৯৭ হাজার ১শ ৫৭ টাকা। শিল্প মন্ত্রণালয়ে নিয়োজিত বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন ১লাখ ৯ হাজার ৯৪ টাকা, কৃষি মন্ত্রনালয়ের অধীনে কৃষি সম্প্রসারণ বিভাগ, থানা কৃষি অফিস, বি.এ.ডি.সি. ১লাখ ৯০ হাজার ৬৪ টাকা, সমাজকল্যান মন্ত্রণালয়ের অধীনে সমাজ সেবা অধিদপ্তর ৩২ হাজার ৪শ ৯৫ টাকা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালযের অধীনে মহিলা বিষয়ক অধিদপ্তর ৫ হাজার ৩শ ৭২ টাকা, জনপ্রশাসন মন্ত্রণালযের অধীনে থানা নির্বাহী অফিসারের কার্যালযে ২৯ হাজার ৫টাকা ৩৭ পয়সা, পানি সম্পদ মন্ত্রণালয়ে নিয়োজিত পানি উন্নয়ন বোর্ড ৮ হাজার ১শ ৩৬ টাকা, ভুমি মন্ত্রণালয়ে অধীনে জেলা/থানা ভূমি রাজস্ব অফিস, তহশীল অফিস, ভূমি সংস্কার ও জরিপ অধিদপ্তর, সেটেলমেন্ট অফিস ১ লাখ ৯১ হাজাার ৫শ ৬০ টাকা, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থপনা বিভাগের কাছে বাংলাদেশ পরিসংখ্যান বিভাগ ১০ হাজার ৫শ৮৫ টাকা, বস্ত্র ও পাট মন্ত্রণালযে অধীনে বাংলাদেশ তাঁত বোর্ডের কাছে ১শ ৪৮ টাকা অর্থমন্ত্রণালয়ের অধীনে জেলা/থানা রক্ষণ কর্মকর্তার কাছে ১৩ হাজার ৬শ ৭৫ টাকা, মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ে অধিনে মৎস্য অধিদপ্তর, প্রানি সম্পদ অধিদপ্তর ৭৮ হাজার ৯শ ৮৪ টাকা, পরিবেশ মন্ত্রণালযের অধীনে বন অধিদপ্তর, ৪ হাজার ১শ ৬৯ টাকা, নির্বাচন কমিশন সচিবালযে অধীনে জেলা নির্বাচন কমিশন অফিস ১লাখ ৬ হাজার ৭৬ টাকা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণলয়ের অধীনে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ ৭শত ৪১ টাকা, খাদ্য মন্ত্রলালয়ের অধীনে জেলা খাদ্য অধিদপ্তর ১৯ হাজার ৫শ ৭১টাকা, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ত্রান ও পুনবার্সন অধিদপ্তর ১ লাখ ৮হাজার ৫৯টাকা, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ৮লাখ ৫হাজার ১১টাকার বিল বকেয়া রয়েছে।

সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি’র জেনারেল ম্যানেজার শ্রী রবীন্দ্রনাথ ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি’র সরকারী ও আধা-সরকারী/স্বায়িত্ত্বশাসিত প্রতিষ্ঠানের কাছে বিল বকেয়া রয়েছে। বিল আদায়ের জন্য কিছু প্রতিষ্ঠানে কাছে চিঠি পাঠানো হয়েছে।