সাতক্ষীরা পুলিশ সুপার জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত না থাকায় সভা মূলতবি


404 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পুলিশ সুপার জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত না থাকায় সভা মূলতবি
অক্টোবর ১২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা মূলতবি ঘোষণা করা হয়েছে। সাতক্ষীরা জেলা আইন শৃঙ্খলা কমিটির সহ-সভাপতি, সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির পিপিএম (বার) সভায় উপস্থিত না থাকায় সর্ব-সম্মতিক্রমে সাতক্ষীরা জেলা প্রশাসক (সভার সভাপতি) নাজমুল আহসান সভা মূলতবির ঘোষনা করেন। একই সাথে আগামি ১৮ অক্টোবর বেলা ১১ টায় মূলতবি সভার তারিখ নির্ধারন করা হয়েছে। সাতক্ষীরা জেলা আইন-শৃঙ্খলা কমিটির দায়িত্বশীল সূত্র ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, সোমবার বেলা ১১ টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন শৃঙ্খলা কমিটির পূর্বনির্ধারিত মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা শুরু হয়। সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান সভায় সভাপতিত্ব করেন। ওই কমিটির উপদেষ্টা সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি, কমিটির উপদেষ্টা সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া ) আসনের এমপি অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: নজরুল ইসলামসহ প্রায় সব সদস্য উপস্থিত হন। তবে জেলা আইন শৃঙ্খলা কমিটির সহ-সভাপতি সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির সভায় উপস্থিত ছিলেন না। পুলিশ সুপারের পক্ষে সহকারী পুলিশ সুপার  (হেড কোয়াটার) হেমেদী হাসান সভায় অংশ নেন।
সূত্র জানায়, সভার শুরুতেই সাতক্ষীরা-১ আসনের এমপি মুস্তফা লুৎফুল্লাহ বলেন, সামনে হিন্দু সম্প্রদয়ের সর্ববৃহৎ দূর্গাপূজা। ইতিমধ্যে আশাশুনিতে ৩টি পূজামন্ডপ ভাংচুরের ঘটনা ঘটেছে। সামনে একজন জামায়ত নেতাসহ ২ জন যুদ্ধাপরাধীর ফাঁসির দন্ড কার্যকর হবে। এছাড়া সম্প্রতি জেলাব্যাপী মটরসাইকেলের বিরুদ্ধে পুলিশ যে অভিযান পরিচালনা অব্যাহত রেখেছে তা নিয়ে নির্বাচিত এমপি, উপজেলা চেয়ারম্যানসহ সর্বস্তরের জনপ্রতিনিধিকে জনগণের নানা প্রশ্নের সম্পূখিন হতে হচ্ছে। জনগনের কাছে জবাবদিহি করতে হচ্ছে। বিধায় আজকের এই আইন শৃঙ্খলা কমিটির সভা অত্যান্ত গুরুত্বপূর্ণ।
তিনি বলেন, কোন সিদ্ধান্তের ভিত্তিতে মটরসাইকেলের বিরুদ্ধে অভিযান শুরু হলো, এ পর্যন্ত কতগুলো মটরসাইকেল আটক করা হয়েছে, কতটি মামলা দেয়া হয়েছে, কতগুলো মটরসাইকেল জব্দ করা হয়েছে,কত টাকা সরকারী রাজস্ব আদায় হয়েছে, এসবের বিবরণ জানা প্রয়োজন। এসব প্রশ্নের উত্তর পুলিশ সুপারের প্রতিনিধি দিতে না পারলে পুলিশ সুপারের উপস্থিতিতেই সভা করা উচিত হবে বলে তিনি মন্তব্য কেরন।
তিনি আরও বলেন, এই সভায় বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও প্রশ্নের উত্তর দেওয়ার বিষয় রয়েছে। কিন্তু জেলা পুলিশ সুপার  গুরুত্বপূর্ণ এই সভায় উপস্থিত না হয়ে তিনি তার প্রতিনিধি পাঠিয়েছেন। ফলে এই সভা ফলপ্রসূ করতে হলে পুলিশ সুপারের উপস্থিতিতেই সভা করতে হবে।  আজকের এই সভা মূলতবি করার প্রস্তাব দেন তিনি। একই সাথে পরবর্তী সভায় পুলিশ সুপারের উপস্থিতি নিশ্চিত করার জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন করা হয়।
সভায় উপস্থিত সাতক্ষীরা সদর আসনের এমপি, জেলা পরিষদ প্রশাসক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ সকলেই এমপি মুস্তফা লুৎফুল্লাহ’র এই প্রস্তাবকে সমর্থন করেন এবং সভা মূলতবি করে পরবর্তীতে তারিখ নির্ধারনের পক্ষে মতামত দেন।
সাতক্ষীরা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি , জেলা প্রশাসক নাজমুল আহসান উপরোক্ত তথ্য নিশ্চিত করে ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, কমিটির উপদেষ্টা জাতীয় সংসদ সদস্য অ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ সাহেবের উপরোক্ত প্রস্তাব সভায় সকলেই সমর্থন করায় সভা মূলতবি ঘোষনা করা হয়েছে। আগামি ১৮ অক্টোবর বেলা ১১ টায় মূলতবি সভার পরবর্তী তারিখ ও সময় নির্ধারণ করা হয়েছে। সাতক্ষীরা পুলিশ সুপার ইতিমধ্যে ওই সভায় উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন।