সাতক্ষীরা পৌরসভাকে বাসযোগ্য ও দুর্নীতিমুক্ত করবো : একান্ত সাক্ষাৎকারে মেয়র প্রার্থী সাহাদাৎ


336 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পৌরসভাকে বাসযোগ্য ও দুর্নীতিমুক্ত করবো : একান্ত সাক্ষাৎকারে মেয়র প্রার্থী সাহাদাৎ
অক্টোবর ১২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
আসন্ন পৌর নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরায় বিভিন্ন স্থানে গণসংযোগ ও মতবিনিময় সভা করছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা। বর্তমানে মেয়র প্রার্থী হিসেবে অংশ গ্রহণের লক্ষ্যে প্রচারণা চালিয়ে যাচ্ছেন জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু সায়ীদ ও সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেন। এছাড়াও চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, সাবেক মেয়র শেখ আশরাফুল হকও মাঝে মাঝে প্রচারণায় অংশ নিচ্ছেন।

পৌর মেয়র প্রার্থী ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সাহাদাৎ হোসেনের সাথে ভয়েস অব সাতক্ষীরা’র একান্ত সাক্ষাৎকারে তিনি পৌরসভার উন্নয়নে বিভিন্ন প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

দুর্নীতিমুক্ত সাতক্ষীরা পৌরসভা গড়া’র অঙ্গিকার নিয়ে জনগণের দারস্থ হচ্ছে পৌর আওয়ামীলীগে’র সাধারণ সম্পাদক ও আসন্ন পৌর নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী মোঃ সাহাদাৎ হোসেন। প্রতিদিনই পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন স্থানে গনসংযোগ, মতবিনিময় সভা, পথসভা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহনসহ সুশীল সমাজের নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করছেন মোঃ সাহাদাৎ হোসেন।

পৌর মেয়র প্রার্থী সাহাদাৎ হোসেন ভয়েস অব সাতক্ষীরা ডটকমের সাথে একান্ত সাক্ষাৎকারে বলেন, আামি সাতক্ষীরা পৌরসভাকে বাসযোগ্য ও দুর্নীতিমুক্ত করবো। পৌরবাসীর কল্যাণে জণগণের চাকর হিসেবে কাজ করতে চাই। আমার বাবা একজন শিক্ষক ছিলেন। তিনি সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত ছিলেন। আমার বাবা সব সময় মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আমি সেই বাবার সন্তান। আমিও আজীবন জনগণের পাশে থেকে মানুষের সেবা করতে চাই। রাজনীতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমি ১৯৮৩ সালে সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগে’র সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। পরবর্তীতে জেলা ছাত্রলীগ, জেলা যুবলীগ এবং পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করি। সর্বশেষ ২০১৪ সালে ২১ ডিসেম্বর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে পৌর আওয়ামীলীগের কাউন্সিলে সরসরি ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে পৌরবাসীর সুখে-দুঃখে সহযোগিতা করে যাচ্ছি।

সাতক্ষীরা পৌরসভার উন্নয়ন সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার। আমি প্রথম শ্রেণির একজন ঠিকাদার। আগামী পৌর নির্বাচনে আপনারা আমাকে মেয়র নির্বাচিত করলে পৌরসভা’র বুক চিরে প্রবাহিত প্রাণ সায়ের খালটির সৌন্দর্য্য বৃদ্ধিকরণে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ করবো। পৌরসভার প্রতিটি ওয়ার্ডের মানুষের স্বাস্থ্য, শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। বিশুদ্ধ পানির ব্যবস্থাপনা নিশ্চিত করবো। সর্বপরি সাতক্ষীরা পৌরসভাকে একটি সৃজনশীল সবুজ পৌরসভায় রুপান্তর করবো। এছাড়া নারীদের স্বাস্থ্য সেবার মান বাড়াতে, গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সেবা ও উন্নত চিকিৎসা বা সেভ ডেলিভারী সুবিধা দিতে তিনি বিশেষ উদ্যোগ নেওয়া হবে এবং দরিদ্র শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি, বয়স্কদের জন্য বয়স্কভাতা, বিধবাদের জন্য বিধবাভাতার কার্ড প্রদানসহ সাধারণ মানুষের সকল সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করবো। সাতক্ষীরা পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রুপান্তর করবো।