সাতক্ষীরা পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল পাওনা সাড়ে ৩ কোটি টাকা !


558 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল পাওনা সাড়ে ৩ কোটি টাকা !
সেপ্টেম্বর ৮, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
সাতক্ষীরা পৌরসভার কাছে বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল পাওনা হয়েছে সাড়ে ৩ কোটি টাকা। সাতক্ষীরার ওয়েস্ট জোন পাওয়ার ডিসিট্রবিউশন থেকে বার বার নোটিশ দিলেও বিল পরিশোধে পৌরসভা কর্তৃপক্ষ নিচ্ছেননা তেমন কোন উদ্যোগ। এর ফলে বিগত ৫ বছরে ধরে এই সাড়ে ৩ কোটি টাকার বিদ্যুৎ বিল পাওনা হয়েছে।
সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের আবাসিক নির্বাহী প্রকৌশলীর কার্যালয় থেকে জানা গেছে, ২০১৪ সাল থেকে এ পর্যন্ত সাতক্ষীরা পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে সাড়ে ৩ কোটি। এই বিপুল পরিমান বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে হিমশিম খেতে হচ্ছে সাতক্ষীরার বিদ্যুৎ বিভাগকে। সম্প্রতি জোর তাগিদ দেয়া হলে গত জুন মাসে ১২ লাখ টাকা পরিশোধ করে পৌর কর্তৃপক্ষ। ফলে এখনও পর্যন্ত ৩ কোটি ৪৮ লাখ টাকা বকেয়া রয়েছে বলে জানান সুত্রটি।
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক অধ্যাপক মো. আনিসুর রহিম বলেন, সাধারন গ্রাহকদের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধে সাতক্ষীরা পিডিবি নানা ধরনের পদক্ষেপ গ্রহন করে সংযোগ বিচ্ছিন্ন করে থাকে। কিন্ত সাতক্ষীরা পৌরসভার কাছে এই বিপুল পরিমান টাকা বকেয়া রয়েছে দীর্ঘদিন। কিন্ত সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগ সেখানে কোনো ব্যবস্থা গ্রহন করে না। ফলে সাধারন গ্রাহকদের মধ্যে নানা ধরনের প্রশ্ন দেখা দিয়েছে বলে জানান তিনি।
এ ব্যাপারে সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি সাড়ে ৩ কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকার বিষয়টি নিশ্চিত করে জানান, মুলত এই বিপুল পরিমান টাকার বিদ্যুৎ বিল বকেয়া আছে পৌরসভার পানি সরবরাহ কেন্দ্রের। গ্রাহকরা যদি পানির বিল সময়মত পরিশোধ করতো তাহলে এই মোটা অংকের টাকা বকেয়া পড়তো না। তাছাড়া এই বকেয়টা ২০১৪ সালের। তখন যে পৌর মেয়র ছিলেন তিনি হয়তো বলতে পারবেন আরো কি কারনে এই বিদ্যুৎ বিল বকেয়া পড়েছে। তবে যেহেতু পৌরসভার কাছেই এই বকেয়া রয়েছে সে কারন দ্রুত পরিশোধের জন্য চেষ্টা করা হবে বলে জানান তিনি।
সাতক্ষীরা বিদ্যুৎ বিভাগের আবাসিক নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান সাতক্ষীরা পৌরভার কাছে সাড়ে ৩ কোটি টাকার বকেয়া বিদ্যুৎ বিল পাওনার বিষয়টি স্বীকার করে জানান, প্রাতিষ্টানিক পর্যায়ে কেবল সাতক্ষীরা পৌরসভার কাছেই ওই বিপুল পরিমান টাকা বকেয়া পড়েছে। জেলার অধিকাংশ সরকারী-বেসরকারী প্রতিষ্টানসমুহ বকেয়া বিল পরিশোধ করেছে। তবে সাতক্ষীরা পৌরসভাকে বার বার লিখিতভাবে জানানো হলেও বকেয়া বিল পরিশোধে তারা তেমন কোন উদ্যোগ নিচ্ছেননা।
এব্যপারে যোগাযোগ করা হলে ওয়েস্ট জোন পাওয়ার ডিসিট্রবিউশন খুলনা অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিউদ্দীন জানান, ইতিপুর্বে বকেয়া বিল পরিশোধ করার জন্য সাতক্ষীরা পৌরসভাকে লিখিতভাবে জানানো হয়েছে। শীঘ্রই যদি পরিশোধ না করে তাহলে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।