সাতক্ষীরা পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে মানববন্ধন


234 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে মানববন্ধন
আগস্ট ২৯, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরা পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। শনিবার বেলা ১১টায় রাধানগর ও কামালনগর এলাকাবাসীর উদ্যোগে শহরের কেষ্ট ময়রার ব্রীজের পাশে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

জেলা শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি মকবুল হোসেনর সভাপতিত্বে মানববন্ধনে চলাকালে বক্তব্য রাখেন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা জেলা শাখার সম্পাদক ও জেলা নাগরিক অন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু, জেলা জাসদের সাধারণ সম্পাদক প্রভাষক ইদ্রিস আলী, সিপিবি’র জেলা শাখার সভাপতি আবুল হোসেন, গণফোরামের সাতক্ষীরা জেলা শাখার সম্পাদক আলী নূর খান বাবুল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আক্তার হোসেন, সাংবাদিক রঘুনাথ খাঁ, মেহেদী আলী সুজয় প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার নয়টি ওয়ার্ডের মধ্যে সাতটিই জলাবদ্ধ হয়ে পড়েছে। অপর দু’টি ওয়ার্ডে আংশিক জলাবদ্ধতা রয়েছে। এতে মানুষের জীবনযাত্রা অসহনীয় হয়ে পড়েছে। পানিতে নিমজ্জিত রাস্তা-ঘাট। মানুষ ট্রলিতে ও ভেলায় যাতায়াত করছেন। ঘরের মধ্যে ও পানি ঢুকে পড়ায় বেড়েছে সাপের উপদ্রব। অনেকেই ঘরের মধ্যে রান্না করতে পারছেন না। ভেঙে পড়েছে স্যানিটেশন ব্যবস্থা। দেখা দিয়েছে সুপেয় পানির আভাব। অপরিকল্পিত চিংড়ি ঘের, গৃহ নির্মাণ ও যত্রতত্র পুকুর ভরাট করে ফেলা, নর্দমা সংস্কার না করা, কালভার্ট নষ্টে হয়ে যাওয়া, বেতনা ও মরিচ্চাপ নদীসহ তাদের সঙ্গে সংযোগ খালগুলো ভরাট হয়ে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে তারা জানান।

বক্তারা আরো বলেন, শহরের উপর দিয়ে প্রবাহিত প্রাণসায়ের খাল খনননের নামে বার বার লুটপাট হয়েছে টাকা। প্রতি বছর পৌরসভায় বরাদ্দকৃত টাকা কালভার্ট ও নর্দমা সংস্কারের নামে লুটপাট হয়ে যায়। ফলে দীর্ঘ ১২ বছর ধরে সাতক্ষীরা পৌরসভার বদ্দীপুর, কামালনগরের একাংশ,কাটিয়া মাঠপাড়া, ডেইয়ের বিল, রথখোলাসহ বিস্তীর্ণ অঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে থাকে। বক্তারা এ সময় দ্রুত পৌরসভার জলাবদ্ধতা দূরীকরণের জোর দাবী জানান।##