সাতক্ষীরা পৌরসভা ও আশেপাশের ইউনিয়নে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্যাশ অন ডেলিভারি দিচ্ছে ‍“সাতক্ষীরা অনলাইন শপ“


149 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা পৌরসভা ও আশেপাশের ইউনিয়নে নিত্য প্রয়োজনীয় সামগ্রী ক্যাশ অন ডেলিভারি দিচ্ছে ‍“সাতক্ষীরা অনলাইন শপ“
মে ৬, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

“ সর্বনিম্ন দামে সর্ব উতকৃষ্ট পণ্য ”

ডেস্ক রিপোর্ট :

“সর্বনিম্ন দামে সর্ব উতকৃষ্ট পণ্য” এই স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরা পৌরসভা ও আশেপাশের ইউনিয়নে চাল, ডাল, আলু, পেয়াজ, লাউ, পেঁপে, আদা, রসুনসহ নিত্য প্রয়োজনীয় যাবতীয় বাজার সামগ্রী ক্যাশ অন ডেলিভারি পদ্ধতিতে হোম ডেলিভারি সেবা দিচ্ছে সাতক্ষীরা অনলাইন শপ। করোনা মহামারীর ভিতরেও জীবনের ঝুঁকি নিয়ে যাত্রার শুরু থেকে এই পর্যন্ত প্রায় ১৫০০ পরিবারকে নিত্য প্রয়োজনীয় বাজার হোম ডেলিভারি দিয়েছে প্রতিষ্ঠানটি।

ক্রেতাদের আগ্রহ, পণ্য ডেলিভারি পদ্ধতি, পণ্যের গুনগত মান ও দামের বিষয় নিয়ে কথা বলতে চাইলে সাতক্ষীরা অনলাইন শপের প্রতিষ্ঠাতা ও সিইও শেখ ইমরান হোসেন বলেন, “যারা ব্যস্ততার কারণে বাজারে যেতে পারেন না অথবা চাকুরী বা অন্য যে কোন কারনে পরিবার ছেড়ে দূরে ঢাকা অথবা দূর প্রবাসে থাকেন, সেই সমস্ত পরিবারের নিকট থেকেই বেশি সাড়া পাওয়া যাচ্ছে। উনি আরো বলেন, আমরা আলু, পটল সহ প্রতিটি কাচা বাজার সামগ্রী সরাসরি কৃষকদের নিকট থেকে ক্রয় করার চেষ্টা করি। এই কারণে আমরা সবচেয়ে কম দামে সর্বোউতকৃষ্ট পণ্য গ্রাহকদেরকে উপহার দিতে পারি। এছাড়াও চাল, ডাল, তেল সহ যাবতীয় মুদি আইটেম সরাসরি ডিলার ও আড়তদারদের নিকট থেকে সংগ্রহ করার কারণে বাজারের খুচরা মূল্য থেকে আমাদের যে কোন পণ্যের বিক্রয় মূল্য কম।”

চাল, ডাল, তেল ছাড়াও সাতক্ষীরা অনলাইন শপের পক্ষ থেকে ডেলিভারি দেওয়া হচ্ছে মাছ, মাংষ, ডিম, ১০% ডিসকাউন্টে দেশী বিদেশী যাবতীয় জীবন রক্ষাকারী ঔষধ, ফল, সাতক্ষীরার যে কোন দোকানের মিষ্টি, দেশী বিদেশী নানা প্রজাতির ফল ও ফুলের গাছ, প্লাস্টিক সামগ্রী, শিশু ও মহিলাদের পণ্য সামগ্রী ও কসমেটিকস।

করোনা মহামারির সময়ে ডেলিভারি দেওয়ার ক্ষেত্রে গ্রাহকের নিরাপত্তা কিভাবে নিশ্চিত করা হচ্ছে এই সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জনাব শেখ ইমরান হোসেন বলেন, “করোনা মহামারির সময়ে আমরা পণ্য ক্রয় করা থেকে শুরু করে গ্রাহকের বাড়ি পর্যন্ত পণ্য পৌছে দেওয়ার ক্ষেত্রে সর্বোচ্চ নিরাপত্তা বজায় রেখে কার্যক্রম পরিচালনা করছি। পণ্য ক্রয় থেকে ডেলিভারি কাজে নিয়োজিত প্রতিটি সদস্যগণ হ্যান্ড গ্লাভস, মাস্ক ও অন্যান্য নিরাপত্তা সরঞ্জাম পরিধান করে যাবতীয় কার্যক্রম সম্পাদন করেন।”

সাতক্ষীরা পৌরসভার ভিতরে মাত্র ২০ টাকা ও পৌরসভার বাইরে লাবসা, থানাঘাটা, নলকুড়া, মধুরাপুর, কাশেমপুর, ৩০ মাইল, ধুলিয়ার, দহাখুলা, আলিপুর চেকপোষ্ট সহ নিকটস্থ অন্যান্য জায়গার জন্য ৩০ টাকা ডেলিভারি চার্জ ধার্য করে পণ্য ডেলিভারি দিচ্ছে প্রতিষ্ঠানটি।

পণ্য অর্ডার দেওয়ার নিয়ম সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জনাব ইমরান বলেন, “বর্তমানে গ্রাহকরা মোট ৪ পদ্ধতিতে সাতক্ষীরা অনলাইন শপে অর্ডার করতে পারছেন। প্রতিষ্ঠানের হট লাইনে সরাসরি ফোনের মাধ্যমে (হট লাইন 01303244949), উক্ত নাম্বারে এস এম এস করে, ফেইসবুক পেজে ম্যাসেজ প্রদানের মাধ্যমে (facebook.com/satkhiraonlineshop/), ও সরাসরি প্রতিষ্ঠানের ওয়েব সাইটের মাধ্যমে (www.satkhiraonlineshop.com) অর্ডার করা যাচ্ছে।

প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ৯ টা পর্যন্ত অর্ডার নেওয়া হয় এবং পরদিন সকাল ১১ টার মধ্যে গ্রাহকের বাসায় অর্ডারকৃত মালামাল পৌছে দেওয়া হয়।

কোন পণ্যের মান খারাপ হলে অথবা গ্রহকের পছন্দ না হলে সেই পণ্যটি ফেরতের ব্যবস্থাও রেখেছে প্রতিষ্ঠানটি।

প্রতিদিন সন্ধ্যা ৭ টার ভিতরে আগামীদিনের বাজার দর সাতক্ষীরা অনলাইন শপের পেজে ও নিজস্ব ফেইসবুক আইডিতে আপডেট করা হয়ে থাকে। গ্রাহকদেরকে সেই বাজার দর দেখে আগামী দিনের পণ্য ক্রয়ের অর্ডার দেওয়ার আমন্ত্রণ জানান সাতক্ষীরা অনলাইন শপের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।