সাতক্ষীরা প্রেসক্লাবের বসন্ত উৎসব আর নৈশ ভোজে মেতে উঠেছিল তুফান কনভেনশন সেন্টার


761 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা প্রেসক্লাবের বসন্ত উৎসব আর নৈশ ভোজে মেতে উঠেছিল  তুফান কনভেনশন সেন্টার
মার্চ ৬, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
ফাল্গুনের দক্ষিনা বাতাসে সুরের মূর্ছনায় আর বৈদ্যুতিক বহু রং আলোর ঝলকানিতে মেতে উঠেছিল প্রকৃতিপ্রেমীরা। উন্মুক্ত মঞ্চে বাদ্যি বাজনার মধ্য দিয়ে বার বার তরঙ্গায়িত হচ্ছিল সাতক্ষীরার তুফান কনভেনশন সেন্টার। নৈশভোজ আর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সেখানে বসেছিল  এক মিলনমেলা। শিশু কিশোর থেকে শুরু করে সব বয়সের নর নারী সান্ধ্য সমীরণে কিছু সময়ের জন্য হারিয়ে ফেলেছিল নিজেদের। জমে উঠেছিল এক আড্ডা।

20160305_202611
সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজন করেছিল এই মেলা সন্ধ্যার।বসন্ত উৎসব আর বার্ষিক ভোজ উপলক্ষেই ছিল এ আয়োজন। সন্ধা নামতেই দীপালোক একাডেমী পরিবেশিত বিচিত্রানুষ্ঠানে মেতে উঠেছিল সবাই। গানের তালে সুরের ঝংকারে পুরো অনুষ্ঠান হয়ে ওঠে উপভোগ্য। ‘সবক’টা জানালা খুলে দাও না , আমি গাইবো , গাইবো বিজয়েরই গান’ চৈতালি মুখার্জির হৃদয়ষ্পর্শী  সুরের  সাথে সাথে একাত্তরের অগ্নিঝরা মার্চের দিনগুলির কথাও উঠে এসেছিল স্মৃতির পটে। কয়েক শিল্পীর  হৃদয় জুড়ানো গানের পরিবেশনা ও শিশু কিশোরদের নৃত্য সান্ধ্যকালীন এই অনুষ্ঠানে নতুন মাত্রা এনে দিয়েছিল।এর সাথে যুক্ত হয়েছিল চৈতালির  ‘হৃদ মাঝারে রাখবো ছেড়ে দেবো না ’। ‘তুমি যে আমার ওগো তুমি যে আমার’ । ফারুকুজ্জামান ডেভিডের সঞ্চালনায় মঞ্চ কাঁপানো দেশপ্রেম উদ্দীপক  গান ‘তাক ধুম তাক ধুম বাজে বাংলাদেশের ঢোল, সব ভুলে যাই তাও ভুলি না বাংলা মায়ের কোল , তাক ধুম তাক ধুম বাজে ’ সবার মনোযোগ কেড়ে নিয়েছিল। স্মরণে  উঠে  আসে এই মার্চেই সূচনা ঘটেছিল মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ।

20160305_203823
সাতক্ষীরা প্রেসক্লাব আয়োজিত এই সাংস্কৃতিক সন্ধ্যা ও নৈশভোজ উপভোগে একে একে হাজির হয়েছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, সাতক্ষীরা১ আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা প্রশাসক একেএম মহিউদ্দিন, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির ও মিসেস মঞ্জুরুল কবির ,  বিজিবির ৩৪ ব্যাটেলিয়ন অধিনায়ক লে. কর্নেল মাকসুদ আহমেদ, বিজিবির ৩৮ ব্যাটেলিয়ন অধিনায়ক লে. কর্নেল আরমান হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ নজরুল ইসলাম, বিজিবির উপঅধিনায়ক মেজর মোজাম্মেল হক, অতিরিক্ত জেলা প্রশাসক এএফএম এহতেশামুল হক, সাতক্ষীরা জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. আব্দুল মজিদ, সাবেক পিপি এ্যাড. সৈয়দ ইফতেখার আলী, পিপি এড. ওসমান গনি , তুফান কনভেনশন সেন্টারের স্বত্ত্বাধিকারী ডা, আবুল কালাম বাবলা, ে জলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শেখ নিজামউদ্দিন,  শিল্প ও বনিক সমিতির সভাপতি নাসিম ফারুক খান মিঠু, ফ্রেন্ডস ড্রামাটিক ক্লাবের সাধারন সম্পাদক সাইফুল করিম সাবু বিভিন্ন রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব । অতিথি হিসাবে তাদের  আসন গ্রহন  বসন্ত উৎসবকে  আরও প্রানবন্ত করে তোলে।

 

02
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক যথাক্রমে আবুল কালাম আজাদ ও এম কামরুজ্জামানসহ  ক্লাব কর্মকর্তারা তাদের স্বাগত জানান। প্রেসক্লাবের সকল সাংবাদিক তাদের পরিবারবর্গ নিয়ে উপস্থিত হয়েছিলেন এই অনুষ্ঠানে। তারাও মেতে ওঠেন এমন একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশ ভোজে। রাত ১২ টায় বসন্ত উৎসব ও নৈশ ভোজ মিলন মেলার পর্দা নামে ।