সাতক্ষীরা প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন ২৬ জানুয়ারি


330 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা প্রেসক্লাবের বার্ষিক নির্বাচন ২৬ জানুয়ারি
ডিসেম্বর ১, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

*নির্বাচন শেষে বার্ষিক ফ্যামিলি ট্যুর : ফেব্রুয়ারিতে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর

সাতক্ষীরা প্রেসক্লাবে উন্নয়ন ধারাবাহিকতা অব্যাহত থাকবে, নিজেদের মধ্যে কোন বিভাজন সৃষ্টি নয়, বরং ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। প্রেসক্লাবের সকল কর্মকান্ডকে আরও বেশী অংশগ্রহনমূলক করে তোলার ওপর গুরুত্ব আরোপ করা হয়। একই সাথে সাংবাদিকদের পেশাগত উৎকর্ষ সাধনে এই প্রেসক্লাবকে আরও দায়িত্বশীল হতে হবে।
শনিবার সাতক্ষীরা প্রেসক্লাবে শহিদ স.ম আলাউদ্দীন মিলনায়তনে বার্ষিক সাধারন সভায় এসব মত প্রকাশ করেন সাংবাদিক সদস্যগণ। তারা আরও বলেন, যেসব বিষয়ে প্রেসক্লাব ব্যর্থতা প্রকাশ করেছে সেগুলি কাটিয়ে ওঠার দায়িত্বও নিতে হবে সবাইকে।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি দৈনিক কালের চিত্র সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে ’৭১ এর মহান মুক্তিযুদ্ধে খেতাব পাওয়া নারী মুক্তিযোদ্ধা সদ্য প্রয়াত তারামন বিবি বীরপ্রতীক এবং গত একবছরে দেশ ও বিদেশে যে সকল সাংবাদিক মৃত্যুবরণ করেছেন অথবা অপঘাতে নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
সভাপতি এ সময় তার স্বাগত বক্তব্যে বলেন, প্রেসক্লাব পরিচালনায় সকলের সহযোগিতা অপরিহার্য। আমরা সবার প্রতি সমান আচরন করতে চাই। সাংবাদিক কল্যাণ তহবিল আরও সমৃদ্ধ করতে চাই। ধারাবাহিকতা বজায় রেখে আগামিতেও সাংবাদিকদের নিয়ে ফ্যামিলি ট্যুরে যেতে চাই। একই সাথে প্রেসক্লাবের উন্নয়ন চাহিদা সমুন্নত রাখতে কাজ করে যাবার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। এসময় তিনি গত এক বছরের কর্মকান্ডের সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন সবার সহযোগিতায় আমরা এপর্যন্ত এসেছি।
সভার শুরুতেই সাধারন সম্পাদক মো. আব্দুল বারী সকলকে শুভেচ্ছা জানিয়ে তার বার্ষিক রিপোর্ট পেশ করেন। এসময় তিনি প্রেসক্লাবের চলমান উন্নয়ন, বিভিন্ন কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনার কথাও তুলে ধরে বলেন, আমাদের কাজে যেমন ব্যর্থতা আছে তেমনি সফলতাও আছে। এই ব্যর্থতাকে কাটিয়ে প্রেসক্লাবকে আরও গতিশীল ও সফল স্তরে নিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি। একই সময়ে অর্থ সম্পাদক মোশাররফ হোসেন তিনি বার্ষিক আয় ব্যয়ের হিসাব পেশ করেন।
প্রাণবন্ত পরিবেশে সভায় দীর্ঘ আলোচনার মধ্য দিয়ে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়। এর মধ্যে রয়েছে আগামী আগামি ১৪ ও ১৫ জানুয়ারী মনোনয়নপত্র সংগ্রহ এবং ২২ জানুয়ারী চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ সহ নির্বাচনী তফশিল ঘোষনা করা হয়। ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে সাতক্ষীরা প্রেসক্লাব নির্বাচন। এ সময় ৭২ সদস্যের একটি ভোটার তালিকাও অনুমোদন করা হয়।
এর আগে নির্বাচন কমিশন গঠনের জন্য জেলা প্রশাসকের কাছে ম্যাজিস্ট্র্রেট প্রতিনিধি চেয়ে আবেদন করা হবে। নির্বাচন শেষে ফ্যামিলি ট্যুর শেষ করে আগামি ফেব্রুয়ারিতে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে। দেশ টিভির সাংবাদিক কার্যালয় প্রাণকেন্দ্র ভাংচুর এবং ল্যাপটপ ও ক্যামেরা ভাংচুর এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সভায় সিদ্ধান্ত নেওয়া হয় যে আগামি ৩/৪ দিনের মধ্যে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে মানববন্ধনসহ অন্যান্য কর্মসূচি ঘোষনা করা হবে। প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আবু আহমেদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো. আবদুল বারীর সঞ্চালনায় অনুষ্ঠিত হয় বার্ষিক সাধারন সভা। এতে বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশ নেন সাংবাদিকরা। ব্যাপক আলোচনা পর্যালোচনার পর বেশ কয়েকটি গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় ২০ লাখ ৬৩ হাজার ১৪৪ টাকার আয় ব্যয়ের হিসাব পেশ করা হয়। উৎসবমুখর পরিবেশে করতালির মাধ্যমে সাতক্ষীরা প্রেসক্লাবের উন্নয়ন কর্মযজ্ঞকে স্বাগত জানিয়ে এই হিসাব পাস করা হয়।
আলোচনায় অংশ নিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন সাতক্ষীরা প্রেসক্লাবের গতিশীলতা রক্ষায় একযোগে কাজ করতে হবে। চলমান কমিটির সকল কার্যক্রম পর্যালোচনা করে তারা বলেন আগামিতেও নতুন কমিটি একই ধারায় কাজ করবে।
সকাল থেকে বিরতিহীনভাবে চলা সাধারন সভায় আলোচনায় অংশ নেন সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সাবেক সভাপতি অধ্যাপক আনিসুর রহিম, সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি আবদুল ওয়াজেদ কচি, যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম সরোয়রা, সাংগঠনিক সম্পাদক মো. রবিউল ইসলাম, অর্থ-সম্পাদক মোশাররফ হোসেন, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক, আমেনা বিলকিস ময়না, দপ্তর সম্পাদক আহসানূর রহমান রাজীব, নির্বাহী সদস্য আবদুস সামাদ, ইব্রাহিম খলিল, কৃষ্ণ মোহন ব্যানার্জী ও অসীম বরণ চক্রবর্তী।
এ ছাড়াও আলোচনায় অংশ নেন সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, ইন্ডিপেন্ডেন্ট টিভির আবুল কাসেম, বৈশাখী টিভির শামীম পারভেজ, ভোরের কাগজের ড. দিলীপ কুমার দেব, আব্দুল জলিল, নজরুল ইসলাম, দৈনিক কল্যানের কাজী শওকত হোসেন ময়না, দেশ টিভির শরিফুল্লাহ কায়সার সুমন, এড. বদিউজ্জামান, শেখ তানজির আহমেদ, লায়লা পার ভীন সেঁজুতি, আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, আবুুল কালাম প্রমুখ।
সাধারণ সভায় উপস্থিত ছিলেন, দৈনিক দক্ষিনের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহী, সাবেক সাধারন সম্পাদক মিজানুর রহমান, লোকসমাজের শেখ মাসুদ হোসেন, বাংলাদেশ বেতারের ফারুক মাহবুবুর রহমান, মোহাম্মদ আলী সুজন, এস এম শহিদুল ইসলাম, এম জিললুর রহমান, আশারাফুল ইসলাম খোকন, মুহা: জিললুর রহমান, শেখ বেলাল হোসেন, আমিরুজ্জামান বাবু, সৈয়দ রফিকুল ইসলাম শাওন, আবু তালেব মোল্যা, আসাদুজ্জামা সরদার।
প্রাণবন্ত আলোচনা ও নানামুখী সিদ্ধান্তগ্রহনের মধ্য দিয়ে শেষ হয় অধ্যক্ষ আবু আহমেদ-বারীর নেতৃত্বাধীন কমিটির সমাপনী বার্ষিক সাধারন সভা। পরে সদস্যদের মধ্যাহ্ন ভোজে আপ্যায়ন করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি