সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন সংখ্যালঘুদের ঘের ৩৫ বছর দখল করে রাখার অভিযোগ


357 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন সংখ্যালঘুদের ঘের ৩৫ বছর দখল করে রাখার অভিযোগ
ফেব্রুয়ারি ২৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সংখ্যালঘুদের জীবননাশের হুমকি-ধামকি দিয়ে সাতক্ষীরা সদর উপজেলার চাপারডাঙ্গী ঘের দীর্ঘ ৩৫ বছর ধরে জোরপূর্বক দখল করে রেখেছে আলিপুরের আব্দুস সবুর। ফেরত চাওয়ায় প্রতিনিয়ত হুমকি-ধামকিতে অতিষ্ঠ হয়ে উঠেছে ঘেরের জমির মালিকদের জীবন। কথা বললেই দেওয়া হয় মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জমির মালিকেরা এই অভিযোগ করেন। তারা ওই জমি ফেরত পেতে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে জমির মালিকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরা শহরের বাঁকাল গ্রামের মৃত আকিমুদ্দিনের ছেলে আব্দুর রহিম সরদার।
লিখিত বক্তব্যে তিনি বলেন, সাতক্ষীরা সদর উপজেলার মাদারতলা ও রামদেবপুর মৌজায় অবস্থিত চাপারডাঙ্গী ঘের দীর্ঘ ৩৫ বছর ধরে জোরপূর্বক দখল করে রেখেছে আলিপুরের আব্দুস সবুর। প্রায় ২শ বিঘা ঘেরের মধ্যে ৯০ বিঘা জমির মালিক আমরা। দীর্ঘ প্রচেষ্টা চালিয়েও আমরা ওই জমি ফেরত পাচ্ছি না। ফেরত চাইলেই দেওয়া হয় হত্যার হুমকি, বলা হয় মিথ্যা মামলায় জড়িয়ে দেওয়া হবে। সর্বশেষ ২০১৫ সালে ফেরত দিতে চাইলেও সংখ্যালঘু হওয়ায় আমাদের সাথে ফের প্রতারণা করে জমি ফেরত দিচ্ছে না। উল্টো হুমকি দেওয়া হচ্ছে। সংবাদ সম্মেলনে জমি ফেরত পেতে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেন তারা।
এ সময় আরো উপস্থিত ছিলেন- জমির মালিক ইন্দ্রজিত মালী, সুদয় মালী, উদয় মালী, বিমল মালী, তারাপদ মাকাল, সরজিত মালী, নির্মল মন্ডল, বাসুদেব হাজরা, প্রভাষ মন্ডল, অচিন্ত্য মাখাল, গোষ্ঠ মাকাল প্রমুখ। ##