সাতক্ষীরা বাইপাস সড়কে রং করার কাজকে ব্যাহত করছে শতশত যানবাহন


470 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা বাইপাস সড়কে রং করার কাজকে ব্যাহত করছে শতশত যানবাহন
জুন ২৯, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ::

নতুন রাস্তার সৌন্দর্য বৃদ্ধিতে রংয়ের বিকল্প নেই। তাই সাতক্ষীরা নতুন বাইপাস সড়ক আকর্ষণীয় ও সুন্দর করতে চলছে রং করার কাজ। সেই কাজকে ব্যাহত করছে শতশত যানবাহন। যানবাহনের চলাচলের ফলে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে রং মিস্ত্রীদের ।
চলতি মাসের ১৫ জুন থেকে আরম্ভ হওয়া রংয়ের কাজ শেষ হতে আরও ১ সপ্তাহ সময় লাগবে বলে জানান সেখানে দায়িত্বরত বীড অপারেটর রেজাউল ইসলাম। তিনি বলেন রাস্তার দুই সাইডের এস বীড ও সেন্টার বীডের রংয়ের কাজ চলছে। এ জন্য বাইপাস সড়কের সাথে লিংকেস রাস্তাগুলো বন্ধ বন্ধ করে দেওয়া হয়েছে। তবুও রাস্তা দিয়ে অবাধে ইচ্ছা মতো চালাচ্ছে বিভিন্ন ধরনের যানবাহন। যারফলে নতুন রং করা সড়কটি সৈন্দর্য হারাচ্ছে। আমরা প্রত্যেককে কাচা রংয়ের উপর দিয়ে যানবাহন না চালানোর জন্য অনুরোধ করেছি , তাদের হাতে পায়ে ধরছি তবুও কোন লাভ হচ্ছে না। নতুন রংয়ের উপর দিয়ে ইচ্ছামতো সাইকেল, মোটরসাইকেল, ইঞ্জিন ভ্যান চলাচল ঠেকানো যাচ্ছে না। তারা বলেন আমরা বাইরের অঞ্চলের মানুষ আপনাদের এখানে কাজ করতে এসেছি আপনাদের সম্পদ আপনাদেরই রক্ষা করা উচিত। তারা এখন কি করবে সেই প্রশ্ন রেখেছেন সীমান্তবর্তী সাতক্ষীরার মানুষের কাছে। উল্লেখ যে, দীর্ঘ সাধনা এবং অনেক চ্যালেঞ্জ অতিক্রম করে সাতক্ষীরা বাসী পেয়েছে দূষণমুক্ত স্বপ্নের বাইপাস সড়ক। যার ফলে সাতক্ষীরা শহর হবে যানযট মুক্ত ও পরিবেশ বান্ধব নান্দনিক শহর। সড়ক বিভাগের তথ্য মতে সাতক্ষীরা মেডিকেল কলেজ থেকে লাবসা ইউনিয়নের বিনেরপোতা পর্যন্ত রাস্তাটির মোট দৈর্ঘ্য ১২ কিলোমিটার। রাস্তা নির্মাণে বাজেট রয়েছে ৮৪ কোটি টাকা। কাজটি করছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মোজাহার এন্টার প্রাইজ।
শুক্রবার বিকাল ৬ টার সময় বাইপাস সড়কে গেলে এই ঘটনার সত্যতা পাওয়া গেছে। সেখানে কর্মরত রং শ্রমিকরা সড়ক বিভাগসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা করেছেন।