সাতক্ষীরা মেডিকেল কলেজে ৮ম ব্যচের শিক্ষার্থীদের নবীনবরণ


221 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা মেডিকেল কলেজে ৮ম ব্যচের শিক্ষার্থীদের নবীনবরণ
জানুয়ারি ১০, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহিম ::

সাতক্ষীরা মেডিকেল কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ৮ম ব্যচের এমবিবিএস ছাত্র-ছাত্রীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা মেডিকেল কলেজে’র নতুন একাডেমিক ভবনে অধ্যক্ষ অধ্যাপক ডা. কাজী হাবিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক ডা. খান হাবিবুর রহমান, তত্বাবধায়ক ডা. শেখ শাহজাহান আলী, একাডেমিক কো-অর্ডিনেটর অধ্যাপক ডা. এএইচএস এম কামরুজ্জামান, ওরিয়েন্টশন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক ডা. হরষিত চক্রবর্তী, সদস্য সচিব ডা. রুহুল কুদ্দুস, শিশু বিভাগের বিভাগীয় প্রধান ডা. খান গোলাম মোস্তফা, সহকারী অধ্যাপক ডা. মো. নাসিরউদ্দিন গাজী প্রমুখ।

ডা. কাজী হাবিবুর রহমান বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ দেশের অন্যান্য সকল মেডিকেল কলেজের মধ্যে অন্যতম। শুধু ডাক্তার হওয়া নয়, সেবার মানসিকতা নিয়ে নিজেদেরকে গড়ে তুলতে হবে। দেশের সকল মেডিকেল কলেগগুলোয় ২০ একর জমি বরাদ্দ আছে, শুধুমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা. আফম রুহুল হকের প্রচেষ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ বিভিন্ন সুযোগ-সুবিধা পেয়েছে। এই প্রতিষ্ঠানটি ২০১১ সালে ৪১ একর জমির উপর প্রতিষ্ঠিত হয়। এ প্রতিষ্ঠানের অগ্রগতির ক্ষেত্রে বিভিন্ন পরিকল্পনা রয়েছে। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. আবদুল গফুর, পিয়াংকা সেন। নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মো. আল- শাহরিয়ার ও সুমাইয়া বারী। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদা জামান ও মো. আরিফুর রহমান। অভিভাবকরা বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজে আমাদের সন্তানরা লেখাপড়া করছে ঢাকা মেডিকেল কলেজে আদলে। সাতক্ষীরা ও ঢাকা মেডিকেল কলেজের মধ্যে কোন পার্থক্য নেই। সুশিক্ষা গ্রহণ করে মানুষের সেবায় নিয়োজিত হবে আমাদের সন্তানরা।

এসময় সাতক্ষীরা মেডিকেল কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ডা. সুতপা চ্যাটার্জী ও ডা. শেখ নাজমুস সাকিব।

##