সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের আইটসোর্সিং জনবল নিয়োগ নিয়ে দুর্নীতি : চলছে পাল্টা-পাল্টি কর্মসূচী


574 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের আইটসোর্সিং জনবল নিয়োগ নিয়ে দুর্নীতি : চলছে পাল্টা-পাল্টি কর্মসূচী
মে ১৪, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

আসাদুজ্জামান ::
সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালে আইটসোর্সিং জনবল নিয়োগ নিয়ে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। গত কয়েক দিন ধরে সাতক্ষীরার সচেতন নাগরিক সমাজের ব্যানারে একটি পক্ষ এসব অনিয়ম ও দুর্নীতির খতিয়ান তুলে ধরে সংবাদ সম্মেলন, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে আসছে। সর্বশেষ গত রোববার দুপুরে তারা সাতক্ষীরা মেডিকেল কলেজের সামনে এক মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। এরই প্রতিবাদে আজ সোমবার দুপুরে পাল্টা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে অপর পক্ষ। সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতালের আইটসোর্সিং পদ্ধতিতে ঠিকাদার কর্তৃক নিয়োজিত কর্মচারীবৃন্দের ব্যানারে সোমবার সকাল ১০টায় মেডিকেল কলেজের সামনে উক্ত মানববন্ধন কর্মসূচিটি পালিত হয়।
আউট সোর্সিংয়ে কর্মরত মুহাম্মদ হাদিউজ্জামান বাদশার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক আবদুস সামাদ, ভূমিহীন ঐক্য পরিষদের সভাপতি কওছার আলী, জেলা মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল হালিম, মেডিকেল কলেজের প্যাথলোজিস্ট সুব্রত কুমার দাস, সহকারী মোঃ আশরাফুল ইসলাম ঝড়–, জেলা নার্সিং এসোসিয়েশনের সদস্য সেলিনা বেগম, স্টোর কিপার আহছান হাবিব, আউট সোর্সিংয়ে কর্মরত মোখলেছুর রহমান, আলমগীর হোসেন, অনিমেশ প্রমুখ।
বক্তারা বলেন, টেন্ডার না পেয়ে কতিপয় স্বার্থান্বেষী মহল সাতক্ষীরা মেডিকেল কলেজের তত্ত্ব¡াবধায়ক, হিসাব রক্ষক, ওয়ার্ড মাস্টার ও ঠিকাদারী প্রতিষ্ঠান পিমা এসোসিয়েট লিমিটের এর এম.ডি’র বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সচেতন সাতক্ষীরাবাসী ব্যানারে কথিত মানববন্ধন ও সমাবেশ করে সাতক্ষীরার মানুষকে বিভ্রান্ত করছে। কিন্তু সাতক্ষীরার সচেতনমহল তা কখনো হতে দেবে না। ওই কথিত মানববন্ধনে সদর এমপি রবির বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
বক্তারা আরো বলেন, সম্পূর্ণ বৈধভাবেই জনবল নিয়োগের টেন্ডার সম্পন্ন হয়েছে। সেখানো কোন দুর্নীতির আশ্রয় নেয়া হয়নি। আউট সোর্সিং এর নিয়োগ বাতিল হলে আমরা শত শত ব্যক্তি বেকার হয়ে যাবো। আমরা এই ছোট চাকুরি করে কোন রকম সংসার চালায়। আমাদের পেটে লাথি মারবেন না। আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গেলে আমরা আমাদের পরিবারের সদস্যদের নিয়ে রাজপথে আন্দোলন করবো।
বসমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন মেডিকেল কলেজ হাসপাতালের টেকনোলজিষ্ট মোঃ আব্দুল হালিম।

এ ব্যাপারে টেন্ডার বঞ্চিত ঠিকাদার ও আওয়ামীলীগ কেন্দ্রীয় উপকমিটির সদস্য কামরুজ্জামান সোহাগ জানান, স্বাধীনতা বিরোধী অপশক্তিরা তাদের অপকর্ম ঢাকতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করবে। তবে, এ দিয়ে তাদের শেষ রক্ষা হবেনা। অচিরেই তাদের আসল মুখ উন্মোচন হবে। ##