সাতক্ষীরা মেডিকেল তত্ত্বাবধায়কের উপর ইন্টানী চিকিৎসকদের হামলা


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা মেডিকেল তত্ত্বাবধায়কের উপর ইন্টানী চিকিৎসকদের হামলা
সেপ্টেম্বর ২৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

জরুরী বিভাগ চালুর দাবিতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ে ঢুকে হামলা চালিয়েছে ইন্টানী চিকিৎসকরা। সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামকে অবরুদ্ধ করে রাখে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ্য শিক্ষা এডুকেটর মুরাদ হোসেন বলেন, জরুরী বিভাগ চালুর জন্য স্যারের রুমের মধ্যে ঢুকে ইন্টানী চিকিৎসকরা হামলা চালিয়েছে। স্যারকে মারপিট করতে উদ্যত হয়। এ সময় তারা অফিসের চেয়ার, কম্পিউটার ফেলে দেয়। ৪০-৫০ জন।

অন্যদিকে, হাসপাতালের ইন্টানী চিকিৎসকরা জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল চালু হলেও গত পাঁচ বছরের মধ্যে জরুরী বিভাগ চালু করা হয়নি। জরুরী বিভাগ চালু না থাকায় আমাদের খাতা কলমে শিক্ষাগ্রহন করতে হচ্ছে। প্রাকটিকালে হাতে কলমে শিখতে পারছি না। এখানকার দায়িত্বে থাকা চিকিৎসকরা ক্লিনিক ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার ভয়ে জরুরী বিভাগ চালু করছে না। আমরা চাই জরুরী বিভাগ চালু করা হোক।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার ও মেডিকেল টেকনোলোজিষ্ট আব্দুল হালিম জানান, ইন্টানী চিকিৎসকরা চাই জরুরী বিভাগ চালু করা হোক। এই দাবিতে তারা স্যারের রুমে প্রবেশ করে খারাপ ব্যবহার করেছে। তত্ত্বাবধায়ক স্যারকে রুমে অবরুদ্ধ করে রাখে। হাসপাতালের চিকিৎসকরা বলছেন, এখনো জরুরী বিভাগ চালু করার মত জনবল বা প্রস্তুতি নেই।

তিনি বলেন, বর্তমানে এখন (বেলা ১.৩০) মিনিটে রুদ্ধদ্বার বৈঠকে বসেছেন কর্তৃপক্ষ। পুলিশ প্রশাসনের লোকজন রয়েছে। কি সিদ্ধান্ত হয় সেটি পরে জানা যাবে।

#