সাতক্ষীরা শহরের গড়েরকান্দায় সরকারি রাস্তা দখল করে পাকা ঘর নির্মাণ !


443 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা শহরের গড়েরকান্দায় সরকারি রাস্তা দখল করে পাকা ঘর নির্মাণ !
সেপ্টেম্বর ২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : পৌর ৫ নং ওয়ার্ডের মালীপাড়া এলাকায় সরকারি রাস্তার উপর পাকা ঘর নির্মান করার অভিযোগ উঠেছে।

স্থানীয় একটি প্রভাবশালী চক্রের ছত্রছায়ায় কয়েক জন ব্যক্তি সরকারি রাস্তা দখল করে পাকা ঘর নির্মান করেছে। এ ব্যাপারে কেউ প্রতিবাদ করলে চাঁদাবাজী মামলা দেওয়া হবে এমন ভাবেই মুখবন্ধ করার প্রচেষ্টা চালাচ্ছে একটি মহল।

সূত্র জানায়, সাতক্ষীরা পৌর সভার ৫ নং ওয়ার্ডের মালিপাড়াস্থ রাস্তার উপর নির্মিত পাকা ঘর অপসারণ করার জন্য ৫ নং ওয়ার্ডের গড়েরকান্দা গ্রামের কলপাড়া, মালী পাড়া ও ঢালী পাড়ার জনসাধারণ বুধবার পৌর মেয়র বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্র জানায়, পৌর সুলতানপুর এলাকার মোফাজ্জেল হোসেনের স্ত্রী জিনিয়া জেসমিন পপি, গড়ের কান্দা মালিপাড়া এলাকার আবুল কালামের স্ত্রী রহিমা বেগম, শাহাদাৎ হোসেনের স্ত্রী জোহরা খাতুন রাস্তার উপর ঘর নির্মান করে এলাকার জনসাধারনের চলাচলে মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্থ করছে। বর্তমানে এলাকাবাসী এব্যাপারে স্বোচ্চার হলেও প্রভাবশালী মহল দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবীতে অভিযোগ কারীদের উপর হুমকি অব্যাহত রেখেছে। বর্তমানে পৌর সভার উন্নয়ন মূলক কাজের অংশ হিসাবে উক্ত ওয়ার্ডে রাস্তার সোলিংএর কাজ চলছে। তাদের অবৈধ ঘর নির্মানের জন্য বর্তমানে রাস্তার সোলিংয়ের কাজ ভাঁধাগ্রস্থ হচ্ছে।

এদিকে জনসাধারনের অভিযোগের প্রেক্ষিতে পৌর সভার সার্ভেয়ার তাদের নিজ নিজ জমি মাপজরিপ করে খোটা মেরে চিহ্নিত করে দিলেও তারা এখনো পর্যন্ত অবৈধ স্থাপনা ভেঙ্গে না ফেলাই এলাকাবাসীর মধ্যে চাঁপা ক্ষোভ বিরাজ করছে। এ ব্যাপারে অবৈধ স্থাপনা অপসারণ করে এলাকাবাসীর চলাচলের পথ অবমুক্ত করার জন্য পৌর পিতার আশু হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।