সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা নিরসনের দাবীতে পৌরসভা ঘেরাও করে মানববন্ধন


200 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা শহরের জলাবদ্ধতা নিরসনের দাবীতে পৌরসভা ঘেরাও করে মানববন্ধন
সেপ্টেম্বর ১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরা পৌর এলাকার জলাবদ্ধতা নিরসনের দাবীতে পৌরসভা ঘেরাও করে মানববন্ধন, অবস্থান কর্মসূচি ও স্মারক লিপি প্রদান করেছে জেলা নাগরিক কমিটি।
মঙ্গলবার সকালে নাগরিক কমিটির সভাপতি অধ্যক্ষ আনিসুর রহিমের সভাপতিত্বে উক্ত কর্মসূচি চলাকালীন বক্তব্য রাখেন, অধ্যক্ষ আব্দুল হামিদ, অধ্যক্ষ আবু আহমেদ, আবুল কালাম আজাদ, আজাদ হোসেন বেলাল, আনোয়ার জাহিদ তপন, মাধব চন্দ্র দত্ত, অপরেশ পাল প্রমুখ।
শহরের এক তৃতীয়াংশ মরিচ্চাপ ও বেতনা নদীর পানির চাপে বছরের ছয় মাস জলাবদ্ধ থাকে অভিযোগ করে বক্তারা বলেন, বিধি না মেনে যেখানে সেখানে গৃহনির্মানের অনুমতি দেওয়া এবং পৌরসভার মধ্যেই অপরিকল্পিতভাবে বাঁধ দিয়ে পানি নিষ্কাশনের সব পথ বন্ধ করে দেওয়ায় সাম্প্রতিক জোয়ার ও বৃষ্টির পানিতে সাতক্ষীরা পৌরসভার দুই লাখ জনগোষ্ঠীর বেশীরভাগই এখন পানিবন্দী হয়ে পড়েছে। বর্তমানে তারা মানবেতর জীবন যাপন করছেন। যাতায়াতের পথ এবং কর্মসংস্থান হারিয়ে মানুষের জীবনযাত্রা ব্যহত হবার উপক্রম হয়েছে। একই সাথে শহরের প্রানসায়ের খাল বর্জ্যে পরিনত হয়েছে। তারা এ সময় ৫ দফা দাবি তুলে ধরে বলেন, অবিলম্বে পানি নিষ্কাশনের বাধা দূর করতে হবে, পানি নিষ্কাশনের পথ ছাড়া কোন বাড়ি নির্মানের অনুমতি দেওয়া যাবে না। একইসাথে পৌরসভার ঘের উচ্ছেদ, রাস্তা সংস্কার, নর্দমা সংস্কার করে পানিপ্রবাহ সচল করতে হবে। মানববন্ধন ও অবস্থান কর্মসূচি শেষে তারা পৌর মেয়র বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

#