সাতক্ষীরা শহরের মানুষ জলাবদ্ধতায় নাকাল


326 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা শহরের মানুষ জলাবদ্ধতায় নাকাল
আগস্ট ২৭, ২০২০ দুুর্যোগ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল ::

অপরিকল্পিত ভাবে বাড়ি নির্মান ও ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় মুনজিতপুর রাজারবাগান মুন্সিপাড়া এলাকায় দেড় থেকে দুইহাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। গত কয়েকদিনের বৃষ্টিপাতে শহরের এসব এলাকার মানুষের সীমাহীন কষ্টের শেষ নেই। রাস্তার উপর দুই থেকে তিনফুট পানি। এলাকাবাসি নিজ উদ্দ্যেগে ড্রেনেজ ব্যাবস্থা চালু করে যতসামান্য পানি নিস্কাসনের ব্যাবস্থা করলেও জরুরি ভিত্তিতে তারা জেলা প্রশাসক ও পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন।

মুনজিতপুর এলাকার বাসিন্দা আকম আমিনুল হক শান্টু জানান, গত কয়েক দিনের বৃষ্টিতে শহরের একাডেমি মসজিদ থেকে জেবুনেছা ছাত্রীনিবাস, মুন্সিপাড়া থেকে ফকির ময়ারার বাড়ি ও মুনজিতপুরের চৌধুরি বাড়ি হতে খোলার টালি পর্যন্ত পানিতে ডুবে আছে।

এসব রাস্তায় দুই থেকে তিন ফুট পর্যন্ত পানি। এসব এলাকার মানুষের ঘরের ভিতর রান্না ঘরের ভিতর পানি। অনেকেই এলাকা ছেড়ে অন্যত্র চলে গেছে। তিনি আরও বলেন আমরা প্রথম থেকে এলাকাবাসি পানি নিস্কাসনের ব্যাবস্থা করে আসছি। কিন্তু অতিরিক্ত বৃষ্টিপাত হওয়ার কারনে সেটা আর সম্ভব হচ্ছে না। রাস্তার উপর পানি তার উপর ভাঙ্গাচোরা রাস্তা সীমাহীন কষ্ট এলাকাবাসির। তিনি জরুরি ভিত্তিতে জেলা প্রশাসক ও উর্দ্ধতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

#