সাতক্ষীরা শহরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও


162 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা শহরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও
সেপ্টেম্বর ৬, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরা পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও (বিছানা, বালিশসহ) ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে রোববার বেলা ১১টায় পৌরসভার ৯টি ওয়ার্ডের বানভাসী শত শত মানুষ বিছানা বালিশসহ তীব্র তাপদাহ উপেক্ষা পৌরসভার সামনে অবস্থান কর্মসুচি পালন করেন।
নাগরিক আন্দোলন মঞ্চের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে উক্ত কর্মসুচিতে বক্তব্য রাখেন, সংগঠনটির সহ-সভাপতি এড. ওসমান গনি, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক রাশিদুজ্জামান রাশি, মেহেদী আলী সুজয়, সায়েম ফেরদৌস মিতুল, নাগরিক আন্দোলন মঞ্চের শিক্ষা ও গবেষনা সম্পাদক জাহিদা জাহান মৌ, ৮নং ওয়ার্ড শাখার সভাপতি ডাঃ শফিকুল ইসলাম, ভূমিহীন নেতা শিহাব উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, সাতক্ষীরা পৌরসভার অধিকাংশ এলাকায় সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং প্রতিবছর প্রায় ৬ মাস পানিতে ডুবে থাকে। শহরে পানি নিরসনের দায়িত্ব পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের। অথচ এ দূর্ভোগের সময় একটি দিনও তারা পৌরবাসীর খোঁজ নিতে আসেননি। নিয়মনীতি না মেনে পৌর এলাকায় একটি প্রভাবশালী মহল দীর্ঘদিন ধরে মৎস্যঘের করার কারনে শত শত মানুষ জলাবদ্ধতার শিকার হচ্ছেন। যারা অপরিকল্পিতভাবে মৎস্যঘের করছেন তাদের বিরুদ্ধে পৌর কর্তৃকপক্ষ কোন পদক্ষেপ গ্রহণ করেন না। জলাবদ্ধতার কারণে পৌরবাসী দূষিত পানিতে, বিষাক্ত পোকা মাকড় ও সাপের সাথে বসবাস করতে বাধ্য হচ্ছেন। বক্তারা এ সময় পানি নিষ্কাশনের জোর দাবী জানিয়ে বলেন, স্থায়ী জলাবদ্ধতার জন্য সাতক্ষীরা পৌরসভা, জেলা প্রশাসন, পাউবো কেউ জলাবদ্ধতার দায় এড়াতে পারেন না। পৌর কর্তৃপক্ষকে হুশিয়ারী প্রদান করে তারা আরো বলেন, দ্রুত পানি নিস্কাশনের ব্যবস্থা করা না হলে আগামী বানভাসী মানুষ বিছানা বালিশসহ পৌরসভায় রাত্রি যাপন করবেন। যতক্ষণ জলাবদ্ধতা নিরসন না হবে ততক্ষন তারা পৌরসভায় অবস্থান করবেন।

#